জাজিরা পৌর নির্বাচনে ১৬ মনোনয়ন প্রত্যাশী আ. লীগের

আসন্ন জাজিরা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রায় দেড় ডজন নেতা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শরীয়তপুর প্রতিনিধিকে এম রাযহান কবীর, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 01:31 PM
Updated : 24 Dec 2020, 01:31 PM

জেলা নেতারা জানান, বুধবার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির দলীয় কার্যালয় থেকে ১৬ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গত ১৪ ডিসেম্বর পৌরসভা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এতে শরীয়তপুরের জাজিরা পৌরসভার নামও রয়েছে।

আগামী ৩১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা হয়েছে। ৩ জানুয়ারি মনোনয়নপত্র বাছাই; ১০ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন; প্রতীক বরাদ্দ ১১ জানুয়ারি এবং ভোট গ্রহণ ৩০ জানুয়ারি।

শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে বলেন, “এবছর জাজিরা পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী সংখ্যা অনেক। আমরা একাধিকবার মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে সভা করেছি। এতে প্রার্থী সংখ্যা ১৮ থেকে নেমে মাত্র ১৬ জন হয়েছে। ১৬ জনই দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন। আমরা প্রার্থী সংখ্যা কমিয়ে আনতে চেষ্টা করেছিলাম। ১৬ জনের নিচে আনা সম্ভব হয়নি।”

এখন কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তই চূড়ান্ত হবে বলে তিনি জানান।

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ইকবাল হোসেন অপু বলেন, আসন্ন জাজিরা পৌরসভা নির্বাচনের জন্য ১৬ জন মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

“আজ (বৃহস্পতিবার) ১৬ জনের নামই দলীয় মনোনয়ন বোর্ডের কাছে আমরা প্রেরণ করব। মাননীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী যাকে মনোনয়ন প্রদান করবেন সকলে মিলে সেটাই মেনে নিবেন বলে আশাবাদী।”

জাজিরা পৌরসভার আতাউর রহমান, মোসলেম শিকদারসহ শতাধিক নাগারিকের সঙ্গে কথা বলে জানা গেছে, ২০ বছর আগে পৌরসভাটি গঠন করা হলেও কাঙ্ক্ষিত নাগরিক সুবিধা সংরক্ষণ ও দৃশ্যত কোনো উন্নয়ন হয়নি।

২০০৫ সালে এই পৌরসভায় প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার ৪র্থ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ইব্রাহিম মাস্টার, বর্তমান মেয়র ইউনুছ বেপারী, সাবেক মেয়র আব্দুল হক কবিরাজ, সাবেক মেয়র আবুল খায়ের ফকির, দেলোয়ার হোসেন শিকদার, সেলিম মাদবর, আবু ফকির, ইদ্রিস মাদবর, রফিকুল ইসলাম আক্কাস, আব্দুস সামাদ খান, ইমরুল পারভেজ শিমুল, জসিমউদ্দিন মিন্টু মুন্সী, মনিরুল সরদার, এমদাদুল হক মাদবর, খোকন তালুকদার ও ইমরান সাহিদ।