সাভারে চাকরি দেওয়ার নামে প্রতারনা, গ্রেপ্তার ৭

ঢাকার সাভারে চাকরি দেওয়ার নামে ভুয়া কোম্পানি খুলে দরিদ্র মানুষের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সাতজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 09:19 AM
Updated : 24 Dec 2020, 09:19 AM

এ সময় প্রতারকদের কাছে জিম্মি থাকা ১২ ভুক্তভোগীকে উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার র‌্যাব-৪ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী।

গ্রেপ্তাররা হলেন- নওগাঁ জেলার  মো. সেলিম হোসেন (২৯), মানিকগঞ্জ জেলার মো. সোহেল রানা (২৪), তাসলিমা আক্তার (২০), নারায়ণগঞ্জ জেলার মো. আজিজুল ইসলাম (২২), বগুড়া জেলার মো. সোহান (১৮), মাদারীপুর জেলার মো. জাহাংগীর হোসেন (২১) ও ঢাকা জেলার ফারহানা আক্তার সীমু (১৮)।

সহকারী পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, “বুধবার সন্ধ্যায় তেঁতুলঝোড়া কলেজ রোড এলাকায় অবস্থিত তরিকুল ফোরস্টার সিকিউরিটি সার্ভিস লিমিটেড এর কার্যালয়ে অভিযান চালানো হয়।

তখন প্রতারণার কাজে ব্যবহৃত ২০০ কপি নিয়োগ বিজ্ঞপ্তি, ২৫টি জীবনবৃত্তান্ত, ৫টি অব্যাহতির ফরম, ৩০টি নিয়োগ বিজ্ঞপ্তির ছোট ব্যানার, স্ক্যানার, সিপিইউ, মনিটর, ল্যাপটপ ও ১১টি মোবাইল জব্দ করা হয় এবং গ্রেপ্তার করা হয় সাতজন প্রতারককে। এছাড়া ভুক্তভোগী ১২ জন চাকুরি প্রার্থীকে উদ্ধার করা হয়েছে।”

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তাররা জানিয়েছে, “ভুক্তভোগীদেরকে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার পর বিভিন্ন অফিসের ঠিকানা দিয়ে পাঠিয়ে দিতো এবং সে সকল অফিসে গিয়ে ভুক্তভোগীরা কোনো কাজের সন্ধান না পেয়ে পুনরায় তাদের কাছে এসে টাকা ফেরত চাইলে তাদেরকে ভয়ভীতি দেখিয়ে অশ্রাব্য ভাষায় গালাগালি করে তাড়িয়ে দেওয়া হতো।”

আটক ৭ জনের বিরুদ্ধে বুধবার রাতেই সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেছে র‌্যাব। বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আদালতে পাঠানো হয়েছে।