শরণার্থী শিবির থেকে অপহৃত স্বেচ্ছাসেবককে উদ্ধার, রোহিঙ্গা নেতা গ্রেপ্তার

কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে অপহৃত ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের স্বেচ্ছাসেবককে উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Dec 2020, 05:29 AM
Updated : 24 Dec 2020, 05:29 AM

বুধবার মধ্যরাতে কক্সবাজারের উখিয়ার শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প থেকে ‘মুক্তিপণের দাবিতে’ এই অপহরণে জাড়িত এক রোহিঙ্গা নেতাকেও গ্রেপ্তার করা হয়েছে বলে কক্সবাজারের ১৬ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) এর অধিনায়ক এসপি হেমায়েতুর রহমান জানিয়েছেন।

উদ্ধার হওয়া মোহাম্মদ হোসেন (৩৬) কক্সবাজারস্থ শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় নিয়োজিত সিপিপি কমিটির স্বেচ্ছাসেবক হিসেবে শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত। তিনি টেকনাফ পৌরসভার কলেজ পাড়ার মোহাম্মদ কাশেমের ছেলে।

গ্রেপ্তার মোহাম্মদ তাহের (৩২) উখিয়ার পালংখালী ইউনিয়নের ১৬ নম্বর শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-এ/১ এর বাসিন্দা আবুল বাশারের ছেলে। তিনি ক্যাম্পটির হেড মাঝি ( রোহিঙ্গা কমিউনিটি নেতা ) হিসেবে দায়িত্বে রয়েছে।

এসপি হেমায়েতুর বলেন, গত বিকালে সিপিপি কর্মী মোহাম্মদ হোসেনের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে উখিয়ার শফিউল্লাহ কাটা ক্যাম্প থেকে অজ্ঞাত রোহিঙ্গা সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যায়।

পরে অপহরণকারীরা মোবাইল ফোনে তার স্বজনদের কাছ দুই কোটি টাকা মুক্তিপণ দাবি করে। খবরটি অবহিত হওয়ার পর থেকে তাকে উদ্ধারে অভিযানে নামে এপিবিএন’র সদস্যরা।

“অপহৃত ব্যক্তিকে উদ্ধারে রোহিঙ্গা ক্যাম্পসহ আশপাশের বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। এক পর্যায়ে বুধবার মধ্যরাত পৌনে ১টায় শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্পে ডি-৪ ব্লক থেকে তাকে উদ্ধার করা হয়। এতে জড়িত অভিযোগে ক্যাম্পটির হেড মাঝিকে গ্রেপ্তার করা হয়েছে।”

গ্রেপ্তার ব্যক্তির বিরুদ্ধে উখিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান এসপি হেমায়েতুর।