পিরোজপুরে ৪ লাখ টাকাসহ গ্রেপ্তার দুই নিরীক্ষক

পিরোজপুরে প্রাথমিক শিক্ষা বিভাগের বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানে নিরীক্ষার কাজে আসা দুই নিরীক্ষক চার লাখ ১৬ হাজার টাকাসহ গ্রেপ্তার হয়েছেন।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2020, 06:07 PM
Updated : 21 Dec 2020, 06:07 PM

সোমবার বিকালে পিরোজপুরের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের রেস্ট হাউজ থেকে তাদের গ্রেপ্তার করা হয় বলে দুদক বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মন্ডল জানান।

গ্রেপ্তাররা হলেন শিক্ষা, সংস্কৃতি ও ধর্ম বিষয়ক অডিট অধিদপ্তরের অডিট এন্ড একাউন্টস অফিসার শামীম হোসেন এবং এস এ এস সুপারিনটেনডেন্ট জহির রায়হান।

দেবব্রত মন্ডল জানান, গোপন সংবদ পেয়ে বিকালে এলজিইডির গেস্ট হাউজে অভিযান চালিয়ে তাদের থাকার কক্ষে ট্রাভেল ব্যাগ, বিছানার তোষকের নিচেসহ বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা এক হাজার ও ৫০০ টাকার কয়েকটি বান্ডিলে চার লাখ ১৬ হাজার টাকা উদ্ধার করা হয়। একই সময় এই দুইজন অডিটরকে গ্রেপ্তার করা হয়।”

“তারা পিরোজপুরের বিভিন্ন প্রাথমিক শিক্ষা অফিস থেকে ঘুষ নিয়েছেন।”

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে রাতে পিরোজপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে বলে দেবব্রত জানান।

দেবব্রত মন্ডল বলেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলার সাতটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, পিটিআইসহ এই বিভাগের বিভিন্ন দপ্তরের গত অর্থবছরের ব্যয়ের হিসাব অডিট করার জন্য উক্ত দুই নিরীক্ষক রোববার পিরোজপুরে আসেন এবং এলজিইডির গেস্ট হাউজে ওঠেন। সোমবার পিরোজপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসসহ জেলার তিনটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে অডিট কার্যক্রম শুরু করেন।