মুজিববর্ষ উপলক্ষে শাবি প্রেসক্লাবের বছরব্যাপী বৃক্ষরোপণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। 

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2020, 02:48 PM
Updated : 17 Dec 2020, 02:48 PM

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বর সংলগ্ন এলাকায় একটি আগর গাছ লাগানোর মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

এই সময় অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা ভালো কাজের অংশীদার। এজন্য বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধিতে আমাদেরকেই এগিয়ে আসতে হবে। এমনকি ক্যাম্পাসে অনেক খালি জায়গা রয়েছে। এসব জায়গায় পরিকল্পিতভাবে গাছ লাগাতে হবে্। শুধু গাছ লাগালেই হবে না, নিয়মিত গাছগুলোকে নিয়মিত পরিচর্যা করতে হবে।

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে শাবি প্রেসক্লাবের এই উদ্যোগকে সাধুবাদ জানান উপাচার্য। 

এই সময় সেখানে শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সভাপতি হোসাইন ইমরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেদী কবীরের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক রাশেদ তালুকদার। 

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাশিউরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক মো. আশরাফুল আলম ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক এম জহিরুল ইসলাম, প্রেসক্লাবের সহ-সভাপতি আরাফ আহমদসহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ।  

সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে প্রেসক্লাব সভাপতি হোসাইন ইমরান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন প্রোগ্রাম হাতে নিয়েছিল শাবি প্রেসক্লাব। কিন্তু করোনাকালীন পরিস্থিতির কারণে সব প্রোগ্রাম আয়োজন করা সম্ভব হয়নি।

“যেহেতু সরকারিভাবে মুজিববর্ষ আরও নয় মাস বৃদ্ধি করা হয়েছে, আশা করি নির্দিষ্ট সময়ের মধ্যে সকল প্রোগ্রাম বাস্তবায়ন করা হবে,” বলেন তিনি।