নারায়ণগঞ্জে সেপটিক ট্যাংক বিস্ফোরণে নিহত ২

নারায়ণগঞ্জে সেপটিক ট্যাংক বিস্ফোরণে শিশুসহ দুইজন নিহত হয়েছেন; এছাড়া আহত হয়েছে আরও একজন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2020, 11:35 AM
Updated : 17 Dec 2020, 11:35 AM

সদর উপজেলার রামারবাগ এলাকার সাইদ খানের বাড়িতে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তারা হতাহত হন বলে ফতুল্লা থানার পরিদর্শক (তদন্ত) শফিকুল ইসলাম জানিয়েছেন।

নিহতরা হলেন- ওই বাড়ির ভাড়াটিয়া পোশাক শ্রমিক আব্দুর রাজ্জাক(৩৫) ও ওই এলাকার মামুন মিয়ার ছেলে মো. জিসান (১২)।

আহত হাবিবুর রহমান সাকিবকে (১৩) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া শাহিদা বেগম (৪০) নামে এক নারীকে নারায়ণগঞ্জ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পরিদর্শক শফিকুল প্রত্যক্ষদর্শীদের বরাতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিচ তলায় রুমের নিচে হঠাৎ করে সেপটিক ট্যাংকে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে রুমের দুই পাশের দেয়াল উড়ে গেছে। ট্যাংকের ছাদ ধসে গেছে। বিস্ফোরণের সময় পথচারী শিশু জিসান ঘটনাস্থলেই নিহত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসকর্মীরা গিয়ে সেপটিক ট্যাংকের ভেতর থেকে পোশাক শ্রমিক আব্দুর রাজ্জাককে উদ্ধার করে হাসপাতালে পাঠালে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন বলে জানান পরিদর্শক।

তিনি বলেন, তিন তলা বাড়ির নিচ তলায় রান্না করার সময় শাহিদা বেগম ও হাবিবুর রহমান সাকিব আহত হয়। বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আরেফিন বলেন, সেপটিক ট্যাংকে গ্যাস জমে বিস্ফোরিত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিস্ফোরণে তিন তলা বাড়ির নিচতলার রুমের দুই পাশের দেয়াল উড়ে গেছে। সেপটিক ট্যাংকের ছাদ ধসে পড়েছে।