চাঁদপুরে আ.লী-ছাত্রলীগ সংঘর্ষে আহত ২০

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভাকে কেন্দ্র করে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2020, 05:58 PM
Updated : 15 Dec 2020, 05:58 PM

হাজীগঞ্জ পশ্চিম বাজার এলাকায় মঙ্গলবার বিকালের এ সংঘর্ষ থামাতে পুলিশ ১২২ রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করেছে বলে হাজীগঞ্জ-ফরিদগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফজাল হোসেন জানিয়েছেন।

তিনি বলেন, দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১২২ রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করা হয়।

“ধাওয়া-পাল্টা-ধাওয়ায় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন। তাদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।”

ঘটনাস্থলসহ হাজীগঞ্জ বাজার এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি বলেন, “বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের নিয়ে সমাবেশের আয়োজন করায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।”

বিএনপি-জামায়াতের নেতা-কর্মীদের নিয়ে সমাবেশের আয়োজন করার অভিযোগ অস্বীকার করেছেন হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মোহাম্মদ মাঈনুদ্দিন।

তিনি বলেন, “আমরা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করলে হঠাৎ করেই ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা সমাবেশস্থলে হামলা চালিয়ে ভাঙচুর করেন।”