সাংবাদিক মারধর: কুষ্টিয়ায় ছাত্রলীগ নেতা কারাগারে

কুষ্টিয়ায় সাংবাদিকের ওপর হামলার ঘটনায় করা মামলায় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাদ আহমেদকে কারাগারে পাঠানো হয়েছে।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Dec 2020, 09:28 AM
Updated : 15 Dec 2020, 09:28 AM

কুষ্টিয়া গোয়েন্দা পুলিশের ওসি ডিবি আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার বেলা ১২টায় জেলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রেজাউল করিম এ আদেশ দেন।

এর আগে সোমবার গভীর রাতে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা শহরের বাবুপাড়ার বাসিন্দা স্থানীয় পাইলট হাইস্কুলের শিক্ষক আবু তালেব রওশনের বাড়িতে অভিযান চালিয়ে সাদ আহমেদকে গ্রেপ্তার করে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মামলার বরাতে ওসি বলেন, গত ৪ ডিসেম্বর কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর করা হয়। এ ঘটনার প্রতিবাদে জেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন কুষ্টিয়া শহর জুড়ে বিক্ষোভ কর্মসূচি পালনকালে জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহমেদের নেতৃত্বে শহরজুড়ে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

এ সময় শহরের মজমপুরে এক পরিবহন ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুরের সংবাদ সংগ্রহ করতে গেলে ছাত্রলীগের ওই নেতার নেতৃত্বে দিপ্ত টিভির কুষ্টিয়া প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকার ও ক্যামেরা পার্সন হারুন অর রশিদের উপর হামলা এবং

ক্যামেরা ভাঙচুর করা হয়। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় পরদিন দেবেশ বাদি হয়ে কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।  

এ হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন স্থানে মানবন্ধন করে সাংবাদিকরা।