চাঁদাবাজির মামলায় নূর হোসেন খালাস

একটি চাঁদাবাজির মামলায় নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনসহ ছয় আসামি খালাস পেয়েছেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2020, 12:26 PM
Updated : 10 Dec 2020, 12:26 PM

বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক বেগম সাবিনা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এই রায় দেন।

এরা হলেন নূর হোসেন (৫০), আলী মোহাম্মদ (৪০), মোর্তুজা জামান (চার্চিল) (৩৮), শাহজাহান (৩৬), নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও নূর হোসেনের ভাতিজা শাহজালাল বাদল (৩৫) ও তার সহযোগী বুলবুল ওরফে টুন্ডা বুলবুল।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ২০১৩ সালে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার ব্যবসায়ী ইকবাল হোসেন বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলার দায়ের করেন।

মামলায় তিনি অভিযোগ করেন, তার কাছে নুর হোসন ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেছেন। নূর হোসেনের সহযোগীরা ইকবালের ব্যবসায়িক প্রতিষ্ঠানে গিয়ে চাঁদার জন্য ভাংচুর করেন। এই ঘটনায় তিনি এই ছয় জনকে আসামি করে মামলা করেন। 

এপিপি জাসমিন আহমেদ আরও জানান, “২০১৪ সালে এই মামলায় তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ। আদালত ওই মামলায় ছয় জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আজ রায় দিয়েছেন। রায়ে মামলা থেকে ছয় জনকেই খালাস দেওয়া হয়।”

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরির্দশক আসাদুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সকালে পুলিশ প্রহরায় একটি প্রিজন ভ্যানে নূর হোসেনসহ অন্য আসামিদের নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হয়। এরপর আদালতের কার্যক্রম শেষে দুপুরে তাদের কারাগারে নিয়ে যাওয়া হয়।