আড়াইহাজারে তিতাসের অভিযানে হামলা, ৫শ গ্রামবাসী মামলায়

নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করাকে ঘিরে অভিযানকারী দলের উপর হামলার অভিযোগে মামলা হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2020, 04:52 PM
Updated : 7 Dec 2020, 04:53 PM

রোববার রাতে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের সোনাগাঁও জোনাল বিপণন অফিসের ব্যবস্থাপক মিজবাহ-উর রহমান আড়াইহাজার থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় ৩৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরও ৪০০/৫০০ জনকে আসামি করা হয়েছে। 

হামলায় জড়িত সন্দেহে পুলিশ ইতিমধ্যে ১০ জনকে গ্রেপ্তার করেছে।

মিজবাহ-উর রহমান জানান, সম্প্রতি আড়াইহাজার উপজেলার ঝাউগড়া উত্তরপাড়ায় একটি অবৈধ গ্যাস লাইন বিচ্ছিন্ন করা হয়। কিন্তু ওই এলাকার লোকজন আবার বিচ্ছিন্ন করা লাইনটির সংযোগ দিয়ে অবৈধভাবে গ্যাস চুরি করে ব্যবহার করতে থাকে। এই খবর পেয়ে রোববার দুপুরে তিতাস গ্যাসের কর্মকর্তা, কর্মচারী, নির্বাহী ম্যাজিস্ট্রোট ও পুলিশ অবৈধ গ্যাস সংযোগটি বিচ্ছিন্ন করতে যায়।

“এই সময় স্থানীয় মসজিদে মাইকে লোকজন ডেকে ৪০০/৫০০ গ্রামবাসী লাঠিসোটা ও দেশি অস্ত্র নিয়ে তিতাস গ্যাস কর্মচারী, ম্যাজিস্ট্রেট ও পলিশের ওপর হামলা চালায়।”

তিনি আরও জানান, এতে করে ম্যাজিস্ট্রেট, পুলিশ, তিতাসকর্মীসহ অন্তত ২৫ জন আহত হয়েছে। এই ঘটনায় পুলিশ আত্মরক্ষার্থে শতাধিক রাউন্ড রাবার বুলেট, শটগানের গুলি ও কাঁদানে গ্যাস ছুড়েছে।

এই বিষয়ে আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) শওকত হোসেন জানান, এই ঘটনায় থানায় মামলা হওয়ার পর পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেপ্তার করেছে। অন্য আসামিদেরও আইনের আওতায় আনা হবে।

গ্রেপ্তাররা হলেন আড়াইহাজার উপজেলার ঝাউগড়ার সাইফুল ইসলাম (৪৮), শহিদুল্লাহ (৫২), নজরুল ইসলাম (১৯), ইকবাল হোসেন (৩০), মাহফুজ (১৪), কামরানীরচরের সাইফুল মোল্লা (৩০), আরিফ (১৯), দক্ষিণপাড়ার সাকিব (২২), বড় বিনারচরের ফাহিম ইসলাম আকাশ (১৫) ও জাকারিয়া (১৫)।