মুন্সীগঞ্জে মসজিদে ঢুকে সাংবাদিকের উপর হামলা

মুন্সীগঞ্জের গজারিয়ায় মসজিদে ঢুকে এক সাংবাদিককে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে একদল হামলাকারী।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2020, 03:33 PM
Updated : 4 Dec 2020, 03:33 PM

শুক্রবার জুম্মার নামাজ চলাকালে এই হামলা চালানো হয় বলে পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান।  

আহত আমিরুল ইসলাম নয়ন (৩৮) গজারিয়া উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি এবং বিজয় টিভির জেলা প্রতিনিধি।

হামলাকারীদের বাধা দিতে গিয়ে তার শ্যালক সাদ্দাম হোসেন ও সাদ্দামের শ্বশুর সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার কামাল প্রধানও আহত হন।

আমিরুল ইসলাম নয়ন ও তার শ্যালক সাদ্দাম হোসেনকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।

আমিরুল ইসলামের এক আত্মীয় বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করার ঘোষণা দেওয়ায় এই হামলার ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আবার বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েলের অনুসারীদের বিরুদ্ধে পত্রিকায় সংবাদ করার জের ধরেও এই হামলা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আমিরুল ইসলাম নয়ন সাংবাদিকদের বলেন, মসজিদে সিজদারত অবস্থায় তার উপর ২০-২৫ জন সশস্ত্র সন্ত্রাসী হামলা করে। স্থানীয় জুয়েল চেয়ারম্যানের কয়েকজন আত্মীয়সহ একদল যুবক তাকে বিবস্ত্র করে বেদম মারধর করে গুরুতর আহত করে। তারা তার মোবাইল ফোন ও মানি ব্যাগ ছিনিয়ে নেয়।

গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক কামরুন নাহার বলেন, আমিরুল ইসলাম নয়নের ডান পায়ে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। এছাড়া সমস্ত শরীর ও মাথায় ইট বা শক্ত কিছু দিয়ে আঘাত করা হয়েছে।

এছাড়া তার শ্যালক ও শ্যালকের শ্বশুরের শরীরের বিভিন্ন জায়গায়ও আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান এই চিকিৎসক।

গজারিয়া থানার ওসি (অপারেশন) মোক্তার হোসেন বলেন, ঘটনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থল পরিদর্শন করেছে গজারিয়া থানা পুলিশ। এই সময় ঘটনাস্থল থেকে পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। এখনও কাউকে গ্রেপ্তার করা যায়নি। অভিযান অব্যাহত আছে। মামলা প্রক্রিয়াধীন।

এই বিষয়ে বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান জুয়েল বলেন, “আমার গাড়িটির সমস্যা হয়েছে। তাই গাড়ি নিয়ে সকাল থেকে আমি ঢাকায়। আমি হামলার ঘটনার কিছুই জানি না। তবে শুনেছি মসজিদ কমিটির মেয়াদ শেষ হলেও সাংবাদিক নয়নের শ্বশুর মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হিসেবে জোর করে থাকতে চাওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়েছে।” 

ঘটনার পরপর জড়িতদের আটকের অভিযান শুরু করেছে গজারিয়া থানা পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান বলেন, জড়িতদের আটকে অভিযান পরিচালনা করা হচ্ছে। এই ঘটনায় জড়িত কাউকে ছাড় দেওয়া হবে না।

এদিকে, এই ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন গজারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ খোকা ও গজারিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিনসহ সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।