রাজশাহীর ‘মাদকাসক্ত’ ৪ পুলিশ প্রত্যাহার

ডোপ টেস্টে রাজশাহী জেলা পুলিশের চার সদস্যের পজিটিভ আসায় তাদের প্রত্যাহার করা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2020, 09:15 AM
Updated : 3 Dec 2020, 09:15 AM

রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ইফতে খায়ের আলম জানান, পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) নির্দেশনা অনুযায়ী সম্প্রতি রাজশাহী জেলা পুলিশে সন্দেহভাজন মাদকাসক্ত পুলিশ সদস্যদের তালিকা করা হয়। যাদের মধ্যে সাতজন সন্দেহভাজনের ডোপ টেস্ট করার পর চারজনকে শনাক্ত করা হয়।

এই চারজনই বিভিন্ন ইউনিটে কর্মরত পুলিশ কনস্টেবল। ডোপ টেস্টে মাদক গ্রহণের বিষয়টি নিশ্চিত হওয়ার পর তাদের প্রত্যাহারসহ তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে।’

এছাড়া গত রোববার জেলা পুলিশের বিভিন্ন ইউনিটের আরও আট পুলিশ সদস্যের ডোপ টেস্ট সম্পন্ন হয়েছে; এদের মধ্যে এসআই, এএসআই ও কনস্টেবল রয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে তাদের ফলাফলও ঢাকা থেকে রাজশাহীতে এসে পৌঁছাবে বলে ইফতে খায়ের জানান।

তিনি বলেন, পর্যায়ক্রমে সন্দেহভাজন সবার ডোপ টেস্ট করানো হবে। রাজশাহী পুলিশ হাসপাতালের এক বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে ডোপ টেস্ট কমিটি করা হয়েছে। তবে বিশেষজ্ঞ কমিটি প্রথমে ফলাফল ঢাকায় পুলিশ সদর দপ্তরে পাঠিয়ে থাকে। সেখান থেকে সংশ্লিষ্ট জেলা বা মহানগর পুলিশকে ফলাফল জানানো হয়।

এদিকে রাজশাহী জেলা পুলিশে ডোপ টেস্ট শুরু হলেও রাজশাহী মহানগর পুলিশে এখনও এই কার্যক্রম শুরু হয়নি। তবে ইতোমধ্যে সন্দেহভাজনদের তালিকা করা হয়েছে।

আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) গোলাম রুহুল কুদ্দুশ জানান, আরএমপিতে ডোপ টেস্টের জন্য প্রয়োজনীয় কিট আসেনি। কিট পৌঁছালে মাদকাসক্ত পুলিশ সদস্য শনাক্তে ডোপ টেস্ট শুরু হবে।

কবে নাগাদ কিট আসবে জানতে চাইলে বলেন, “পুলিশ সদর দপ্তর যখন সরবরাহ করবে তখনই।”