নীলফামারীতে গোদ রোগ নিয়ে জনসচেতনায় সভা

‘গোদ রোগে যত্ন নিলে বিকলাঙ্গতা থেকে মুক্তি মেলে’ এই শ্লোগানকে সামনে রেখে নীলফামারীতে উপজেলা পর্যায়ে গোদ রোগে সামাজিক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 10:14 AM
Updated : 29 Nov 2020, 11:49 AM

রোববার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ওই সভার আয়োজন করে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

সভায় উপজেলা পর্যায়ের সরকারের বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা, জনপ্রতিনিধি, উন্নয়ন সংস্থার কর্মী ও গণমাধ্যম কর্মীসহ নানা শ্রেণী পেশার প্রতিনিধিগণ এতে অংশ গ্রহণ করেন।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেবুল হাসানের সভাপতিত্বে সভায় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এলিনা আক্তার বক্তব্য রাখেন।

সভায় উন্নয়ন সংস্থা লেপ্রা বাংলাদেশের জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন জানান, সবশেষ ২০১৩ সালের জরিপ অনুযায়ী নীলফামারী জেলায় মোট সাত হাজার ২৪০ জন গোদ রোগে আক্রান্ত রোগি রয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় রয়েছেন এক হাজার ৯৬৫ জন।

এ সময় বক্তরা গোদ রোগ নিয়ন্ত্রণে প্রচার প্রচারণা ও সামাজিক আন্দোলন জোরদারে গুরুত্ব আরোপের পাশাপাশি এতে বিকলাঙ্গ হওয়া মানুষদের সরকারিভাবে পুর্নবাসনের অহ্বান জানান।