কক্সবাজারের জমি বিরোধে ছাত্রলীগ নেতা খুন

কক্সবাজারের চকরিয়ায় জমি বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় পৌর ছাত্রলীগের সাবেক এক নেতা নিহত হয়েছেন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2020, 08:27 AM
Updated : 29 Nov 2020, 11:49 AM

এছাড়া এ ঘটনায় আরও অন্তত পাঁচজন আহত হয়েছেন এবং হামলায় জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চকরিয়া পৌরসভার ভরামুহুরী এলাকায় শনিবার রাত ১টার দিকে এ ঘটনা ঘটে বলে চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আশরাফ হোসেন জানান।

নিহত মো. সোহেল রানা (২৮) চকরিয়া পৌরসভার বিনামারা এলাকার রফিক উদ্দিনের ছেলে। তিনি চকরিয়া পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ছিলেন।

গ্রেপ্তার আব্দুল মান্নান (৩৪) চকরিয়া পৌরসভার হাজীপাড়ার কবির আহমদের ছেলে বলে পুলিশ জানালেও  আহতদের নাম ও পরিচয় নিশ্চিত করতে পারে নি।

স্থানীয়দের বরাতে পরিদর্শক আশরাফ বলেন, “চকরিয়া পৌরসভার ভরামুহুরী এলাকায় কিছু জমির মালিকানা নিয়ে উপজেলা নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরীর সঙ্গে স্থানীয় নুরুল আলম, নুর হোসেন ও আলী হোসেনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। বিরোধীয় জমি জেসির দখলে থাকলেও শনিবার মধ্যরাতে প্রতিপক্ষের লোকজন দখলের চেষ্টা চালায়।

"এক পর্যায়ে লাঠিসোটা ও ধারাল অস্ত্র নিয়ে উভয়পক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে প্রতিপক্ষের হামলায় মো. সোহেল রানাসহ উভয়পক্ষের ৬ জন আহত হয়। "

পরে আহতদের স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক সোহেলকে মৃত ঘোষণা করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

তিনি বলেন, লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে এবং এ ঘটনায় জড়িত বাকিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।