ত্রাণের চাল: রংপুরে এক ইউপি সদস্য বরখাস্ত

রংপুরের তারাগঞ্জ উপজেলায় ত্রাণের বরাদ্দ করা চাল ও টাকা আত্মসাতের অভিযোগে এক ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2020, 09:13 AM
Updated : 27 Nov 2020, 09:13 AM

সাময়িক বরখাস্ত হওয়া মমিনুর রহমান উপজেলার সয়ার ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য।

শুক্রবার সয়ার ইউপি চেয়ারম্যান এস এম মহিউদ্দিন আজম কিরণ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ, ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাৎসগ বিভিন্ন অনিয়ম এবং পরিষদের একাধিক সভায় অনুপস্থিতির কারণে ইউপি সদস্য মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

তিনি বলেন, “গত ২ নভেম্বর অনুষ্ঠিত মাসিক সভাসহ পূর্বের মোট ২৪টি সভায় অংশ না নেওয়া এবং কর্মক্ষেত্রে দীর্ঘ অনুপস্থিতির ব্যাপারে অভিযোগ ওঠে মমিনুরের বিরুদ্ধে। প্রাথমিকভাবে অনুপস্থিতির কারণ তদন্ত করতে গিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল ও ইজিপিপি কর্মসূচির অর্থ আত্মসাতের বিষয়টি নজরে আসে। পরে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন জেলা প্রশাসক।

“পরে এ অভিযোগ পর্যালোচনা সাপেক্ষে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনের ধারা অনুযায়ী মঙ্গলবার মমিনুর রহমানকে সাময়িক বরখাস্ত করে।”

তবে বরখাস্ত ইউপি সদস্য মমিনুর অভিযোগ অস্বীকার করে তার বিরুদ্ধে সয়ার ইউনিয়ন পরিষদে ষড়যন্ত্র তৈরির পাল্টা অভিযোগ তুলেছেন।

তিনি বলেন, “বরখাস্তের কোনো কাগজপত্র এখনও হাতে পাইনি; পেলে আমি আইনগত ব্যবস্থা গ্রহণ করব।”