ধলেশ্বরী তীরের অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জের ফতুল্লার বক্তাবলী ফেরিঘাট এলাকায় ধলেশ্বরী নদীর তীরে বিভিন্ন ইটভাটার অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2020, 02:25 PM
Updated : 25 Nov 2020, 02:25 PM

বুধবার দুপুর ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিআইডব্লিউটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব জামিলের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। 

অভিযানে নদীর অন্তত পাঁচ একর জমি দখলমুক্ত করা হয়েছে বলে বিআইডব্লিউটিএ জানিয়েছে।

বিআইডব্লিউটিএ-এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, বক্তাবলী এলাকায় ইটভাটার মালিকরা বাঁশের পাইলিংয়ের মাধ্যমে নদী দখল করেছিল। তাই এসব বাঁশের পাইলিং ভেঙে দেওয়া হয়েছে। পাশাপাশি নদীর তীর দখল ও ভরাট করে ইটভাটার যেসব অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছিল সেগুলোও ভেঙে দেওয়া হয়েছে।

হাই কোর্টের নির্দেশ অনুযায়ী এই উচ্ছেদ অভিযান চলমান রয়েছে বলে জানান মাসুদ।

এই সময় অন্যান্যের মধ্যে বিআইডব্লিউটিএ-এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক মোবারক হোসেন, সহকারী পরিচালক নূর হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া পুলিশ, নৌ পুলিশ ও আনসার সদস্যরাও উপস্থিত ছিলেন। এসময় একটি এক্সাভেটর দিয়ে বক্তাবলী ফেরীঘাটের দক্ষিণ থেকে ধলেশ^রী নদীর পূর্ব তীরে ১৫টি ইটভাটার অবৈধ স্থাপনা ও বাশের পাইলিংসহ অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এছাড়া নদীর তীর ভরাট করে সেখানে নির্মিত বিপুল পরিমাণ ইট বিনষ্ট করে দেওয়া হয়।