নারায়ণগঞ্জ আওয়ামী লীগের জাহাঙ্গীরকে অব্যাহতি

আওয়ামী লীগকে ‘স্বাধীনতা বিরোধী দল বলায়’ দলটির নারায়ণগঞ্জ জেলা যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে অব্যাহতি দেওয়া হয়েছে। 

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2020, 02:42 PM
Updated : 24 Nov 2020, 02:42 PM

মঙ্গলবার বিকালে দলের জেলা সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল স্বাক্ষরিত এক চিঠিতে এই তথ্য জানানো হয়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল বলেন, “দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।” 

জাহাঙ্গীর আলমের কাছে পাঠানো চিঠিতে বলা হয়, “জেলা আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগকে ‘স্বাধীনতা বিরোধী’ দল বলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বক্তব্য রাখার অপরাধে আপনাকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো।

“২১ নভেম্বর আপনার দেওয়া বক্তব্য ক্ষমার অযোগ্য, যাহা বিভিন্ন গণমাধ্যমের বরাতে ইতোমধ্যে আমাদের হাতে এসেছে।”

জাহাঙ্গীর আলম

চিঠির অনুলিপি কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক বরাবরও পাঠানো হয়েছে বলে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদল জানান।

এই বিষয়ে জাহাঙ্গীর আলম বলেন, “আমি বক্তব্য দিতে গিয়ে ভুলবশত আওয়ামী লীগকে ‘স্বাধীনতা বিরোধী’ দল বলে ফেলেছি। এই ভুলের জন্য আমি জাতির কাছে ও দলের নেতাকর্মীদের কাছে ক্ষমা চেয়েছি। তারপরও তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।”

গত শনিবার [২১ নভেম্বর] বিকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগ আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখতে গিয়ে আওয়ামী লীগকে ‘স্বাধীনতা বিরোধী’ দল বলে বক্তব্য রাখেন জাহাঙ্গীর আলম। পরদিন বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তোলপাড় সৃষ্টি হয়।

এই ঘটনায় বিভিন্ন গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে জাহাঙ্গীর আলম তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেন ও ক্ষমা চান।