শর্তসাপেক্ষে খুলল উত্তরা গণভবন

কয়েকটি শর্তসাপেক্ষে নাটোরের উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হয়েছে।

নাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2020, 06:45 PM
Updated : 23 Nov 2020, 06:45 PM

সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসক দর্শনার্থীদের জন্য প্রধান ফটক আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করে দেন।

তিনি উপস্থিত দর্শনার্থীদের ভেতরে প্রবেশের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। একইসঙ্গে তাদের সামাজিক দূরত্ব বজায় রেখে টিকিট কাটার অনুরোধ জানান।

এই সময় জেলা প্রশাসক ছাড়াও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বীসহ প্রশাসনিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সকালের দিকে দর্শনার্থীর সংখ্যা কম হলেও দুপুরের পর থেকে দর্শনার্থীর সংখ্যা বেড়ে যায়। সকালে আসা কিছু দর্শনার্থীকে মিষ্টি মুখ করিয়ে অভ্যর্থনা জানানো হয়। 

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ সাংবাদিকদের বলেন, গত ১৯ মার্চ সরকারি সিদ্ধান্তে উত্তরা গণভবন ও রানি ভবানীর রাজবাড়িতে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় ৯ নভেম্বর রাজবাড়ি খুলে দেওয়া হয়। তখন থেকে দর্শনার্থীরা গণভবন খুলে দেওয়ার জন্য চাপ দিতে থাকে।

“অবশেষে মন্ত্রিপরিষদ বিভাগের অনুমতিক্রমে উত্তরা গণভবনও খুলে দেওয়া হলো। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে গণভবন দর্শন করতে হবে।”

স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক গোলাম রাব্বী জানান, মন্ত্রী পরিষদ বিভাগের অনুমতিক্রমে কিছু শর্ত সাপেক্ষে দর্শনার্থীদের জন্য উত্তরা গণভবন খুলে দেওয়া হয়েছে। আগের সিদ্ধান্ত মোতাবেক দর্শনার্থীদের জনপ্রতি ২০ টাকা করে প্রবেশ ফি পরিশোধ করে ভেতরে ঢুকতে হবে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভেতরে ঢোকা যাবে। দর্শনার্থীদের প্রধান ফটকে স্থাপিত বেসিনে সাবান দিয়ে হাত ধুয়ে ভেতরে ঢুকতে হবে। মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। প্রবেশ পথে ঝুলিয়ে দেওয়া হয়েছে ‘নো মাস্ক, নো এন্ট্রি’।