গাজীপুরে ‘অপহৃত’ রিকশাভ্যান চলাককে উদ্ধার, গ্রেপ্তার ৩

গাজীপুরে নিখোঁজের দুই দিন পর এক রিকশাভ্যান চলাককে উদ্ধার করা হয়েছে, যাকে অপহরণের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2020, 11:27 AM
Updated : 21 Nov 2020, 11:27 AM

শনিবার আমবাগ এলাকায় এই উদ্ধার অভিযান চালানো হয় বলে পুলিশ জানিযেছে।

গ্রেপ্তার হয়েছেন গাজীপুর মহানগরের কোবাবাড়ি থানার আমবাগ উত্তরপাড়ার আলাল মিয়ার ছেলে রুবেল মিয়া (২৮), মতিউর রহমানের ছেলে রবিউল ইসলাম রুবেল (৩২) ও ঢাকার উত্তরখান থানার ময়নারটেকের আরিফ মিয়ার ছেলে আবিদ রাসেল (৩৬)।

এদের মধ্যে আবিদ রাসেল নিজেকে আইপি টিভি মুক্তমনের সাংবাদিক বলে পরিচয় দিচ্ছেন।

গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার জাকির হাসান জানান, ‘অপহৃত’ আব্দুস সালাম (৪০) একজন ভ্যান চালক। তার গ্রামের বাড়ি রাজবাড়ি জেলায়। তিনি টাঙ্গাইলে ভ্যান চালাতেন। কদিন আগে সালাম টাঙ্গাইল থেকে গাজীপুরের কালিয়াকৈরে বড়োভাই জালাল উদ্দিনের বাসায় বেড়াতে এসেছিলেন।

ঘটনার বিবরণে তিনি জানান, বুধবার সন্ধ্যায় আমবাগ উত্তর পাড়া এলাকায় কেনাকাটা করতে যান সালাম। সেখানে রাত সাড়ে ৯টার দিকে তাকে কৌশলে ওই তিনজন মিলে অপহরণ করে। পরে তাকে ভয়ভীতি দেখিয়ে অপহরণকারীরা তার মোবাইল ফোন থেকে স্বজনদের কাছে মুক্তিপণ দাবি করে।

জাকির হাসান বলেন, সালামের স্বজনরা দুই দফায় ১০ হাজার টাকা করে ২০ হাজার টাকা পরিশোধ করেন। তারপরও তাকে মুক্তি না দেওয়ায় আব্দুস সালামের বড়োভাই কোনাবাড়ি পুলিশে খবর দেন।

“পরে তাদের মোবাইল ফোন ট্র্যাক করে আমবাগ এলাকায় অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেপ্তার ও অপহরণকারী রুবেলের বাসা থেকে সালামকে উদ্ধার করা হয়।”

সেখান থেকে চারটি সাধারণ ফিচারের মোবাইল ফোন, দুইটি স্মার্ট ফোন, একটি ক্যানন ক্যামেরা, একটি হাতুড়ি, একটি প্লায়ার্স, একটি বাঁশের লাঠি, তিনশত টাকা উদ্ধার করা হয়েছে বলে তিনি জানান।

জাকির হাসান আরও জানান, গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে যে তারা বিভিন্ন এলাকা থেকে কৌশলে পরস্পরের যোগসাজশে পুলিশের নাম ভাঙ্গিয়ে, সাংবাদিক পরিচয় দিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে থাকে।

গ্রেপ্তার রুবেল মিয়ার বিরুদ্ধে কোনাবাড়ি থানায় মাদকের মামলা আছে বলেও তিনি জানান।