নীলফামারীতে গৃহবধূ ‘হত্যা’, স্বামী-সতীন রিমান্ডে

নীলফামারীর ডিমলা উপজেলায় এক গৃহবধূকে হত্যার অভিযোগে গ্রেপ্তার স্বামী ও সতীনকে জিজ্ঞাসাবাদে রিমান্ডে পেয়েছে পুলিশ।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 05:48 PM
Updated : 18 Nov 2020, 05:48 PM

বুধবার সকালে উপজেলার ছাতনাই বালাপাড়া গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিকালে তাদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ রিমান্ডের আবেদন করে; আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

গ্রেপ্তাররা হলেন ওই গ্রামের কালটু মামুদের ছেলে জিয়াউর রহমান (৪৫) ও তার প্রথম স্ত্রী মিনা বেগম (৩৮)।

প্রয়াত গৃহবধূ তানজিনা বেগম (৩৫) একই উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের নছির উদ্দিনের মেয়ে এবং জিয়াউর রহমানের দ্বিতীয় স্ত্রী।

ডিমলা থানার পরিদর্শক সিরাজুল ইসলাম বলেন, তানজিনা বেগমের বাবা বাদী হয়ে বুধবার সকালে একটি হত্যা মামলা দায়ের করেছেন। সকালেই জিয়াউর ও তার প্রথম স্ত্রী মিনা বেগমকে গ্রেপ্তার করে বিকালে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার বিকালে তানজিনার মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

“প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বিষক্রিয়ায় তানজিনার মৃত্যু ঘটেছে। ময়নাতদন্তের প্রতিবেদন আসার পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।”

তানজিনার বাবা নছির উদ্দিন বলেন, “মেয়ের মৃত্যুর খবরে সেখানে গিয়ে দেখি তাকে বিষ প্রয়োগ করে হত্যা করা হয়েছে। ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহের জন্য ‘ডায়রিয়ায়’ মারা গেছে বলে অপপ্রচার চালান জিয়াউর ও তার প্রথম স্ত্রী মিনা।”

তিনি বলেন, “বিয়ের পর পোস্ট অফিসে থাকা আমার মেয়ের তিন লাখ টাকা হাতিয়ে নেয় জিয়াউর ও মিনা। কৌশলে বিয়ে করে টাকা নেওয়ার পর তাকে হত্যা করে। এই হত্যার বিচার চাই আমি।”

এলাকাবাসী জানায়, ডিমলা উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের কালিগঞ্জ গ্রামের নছির উদ্দিনের স্বামী পরিত্যক্তা মেয়ে তানজিনা বেগমকে ছয় মাস আগে বিয়ে করেন জিয়াউর রহমান। মঙ্গলবার দুপুরে তানজিনা ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর এলাকায় প্রচার করেন জিয়াউর রহমান ও তার প্রথম স্ত্রী মিনা বেগম।