কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি’ নিহত

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা এক ইয়াবা কারবারি নিহত এবং বিজিবির দুই সদস্য আহত হয়েছে; এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও অস্ত্র।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2020, 07:16 AM
Updated : 14 Nov 2020, 07:16 AM

শনিবার ভোরে টেকনাফ পৌরসভার নাফ নদী সংলগ্ন ১ নম্বর স্লুইচ গেইট এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে বলে জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তবে নিহত ইয়াবা কারবারির নাম ও পরিচয় নিশ্চিত হওয়া সম্ভব হয়নি বলে জানান তিনি।

লে. কর্নেল ফয়সল বলেন, শনিবার ভোরে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি দল নাফ নদীর টেকনাফ পৌরসভার ১ নম্বর স্লুইচ গেইট এলাকায় অবস্থান নেয়।

এক পর্যায়ে হস্তচালিত একটি নৌকায় তিনজন সন্দেহজনক লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এ সময় নৌকায় থাকা লোকজন বিজিবির সদস্যদের লক্ষ্য করে অতর্কিতে গুলিবর্ষণ শুরু করে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

" এক পর্যায়ে নৌকায় থাকা দুইজন লোক নদীতে ঝাপ দিয়ে সীমান্তের শূন্যরেখা অতিক্রম করে মিয়ানমারের জলসীমায় পালিয়ে যায়। গোলাগুলি থেমে গেলে নৌকা থেকে অজ্ঞাতনামা একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

“এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে। নৌকাটি তল্লাশি করে দুই লাখ ১০ হাজার ইয়াবা, একটি দেশে তৈরি বন্দুক এবং দুইটি গুলির খালি খোসা পাওয়া যায়।"

বিজিবির অধিনায়ক বলেন, গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।"

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ফয়সল।