মাগুরার সেই ফাহিমের জীবনাবসান

শারীরিক প্রতিবন্ধিতা জয় করে ঘরে বসে ফ্রিল্যান্সিংয়ের কাজ করে স্বাবলম্বী হয়ে সাড়া জাগানো মাগুরার ফাহিম-উল করিম মারা গেছেন।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 03:27 PM
Updated : 12 Nov 2020, 05:01 PM

বুধবার রাত ১১টার দিকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ফাহিম মাগুরা শহরের মোল্লা পাড়ার রেজাউল করিমের ছেলে।

ফাহিমের বাবা রেজাউল করিম বলেন, ২২ বছর বয়সী ফাহিম ৮ম শ্রেণীতে পড়ার সময় বিরল এ রোগে আক্রান্ত হলে পুরো শরীর অচল হয়ে যায়। সচল ছিল শুধু মাথা ও ডান হাতের দুটি আঙুল। এগুলোকে কাজে লাগিয়ে আউটসোর্সিংয়ের মাধ্যমে তিনি মাসে আয় করে সংসারে সচ্ছলতা ফিরিয়ে আনেন।

তারা আগে পরিবার নিয়ে ভাড়া বাড়িতে থাকতেন; পরে সংসারের সকল খরচ চালিয়েও সঞ্চিত টাকায় মাগুরা শহরের মোল্লা পাড়ায় জমি কিনে পাকা বাড়ি করেন ফাহিম।

রেজাউল জানান, তার ছেলের কাজে খুশি হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক মাননীয় প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের পক্ষ থেকে ফাহিমকে একটি ল্যাপটপ উপহার দিয়েছিলেন।

কাজের দক্ষতার কারণে জনপ্রিয় ফ্রিল্যান্সার ফাহিম বিশ্বের ৩০ থেকে ৩৫টি দেশের কাজ করতেন জানিয়ে রেজাউল বলেন, ফ্রিল্যান্সার হিসেবে কাজ করে গত চার বছর ধরে ফাহিম মাসে গড়ে ৫০ হাজার টাকা করে আয় করেছিলেন।

তিনি বলেন, “দেশের বাইরে নিয়ে ফাহিমকে উন্নত চিকিৎসার করাতে পারলে পুরোপুরি সুস্থ না হলেও শারীরিক অবস্থার কিছুটা হলেও ভালো হত; তাকে বাচিয়ে রাখা যেত। কিন্তু অর্থের অভাবে তা করাতে পারিনি।”