নীলফামারীতে ‘চুরির অপবাদ নিয়ে আত্মহত্যা’ কিশোরের

নীলফামারীতে চুরির অপবাদ নিয়ে এক কিশোর আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2020, 06:26 PM
Updated : 10 Nov 2020, 06:26 PM

সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী জানান, সোমবার সন্ধ্যায় বিপ্লব ইসলাম (১৭) নামে এই কিশোরের মৃত্যু হয়।

বিপ্লব সদর উপজেলার ইটাখোলা ইউনিয়নের চৌধুরীপাড়া গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

এলাকাবাসী জানান, সোমবার বিকালে লক্ষ্মীচাপ ইউনিয়নের দুবাছড়ি গ্রামের নিতাই নন্দির একটি ছাগল বাড়ির সামনের মাঠ থেকে হারিয়ে যায়। বিপ্লব ছাগলটি চুরি করে বিক্রি করেন বলে অভিযোগ ওঠে। পরে তাকে টুপামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকিরের ব্যক্তিগত কার্যালয়ে তালাবদ্ধ করে রাখা হয়। সেখান থেকে বিপ্লবের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়।

এ বিষয়ে ছাগল মালিক নিতাই নন্দী বলেন, “হারানো ছাগলটি এলাকার শহিদুলের কাছে দেখতে পাই। ছাগলটি তিনি বিপ্লবের কাছ থেকে কিনেছেন বলে জানান। আমি বিষয়টি ইউনিয়ন পরিষদ সদস্য আইয়ুব আলীকে জানাই।”

ইউপি সদস্য আইয়ুব আলী বলেন, “বিপ্লবকে গ্রাম পুলিশ নরেনচন্দ্র রায়ের হাতে দিয়ে আমি চলে আসি। আর কিছু জানি না।”

গ্রাম পুলিশ নরেনচন্দ্র রায় বলেন, “ছেলেটিকে তালাবন্ধ করে চেয়ারম্যানের ছেলের হাতে চাবি দিয়ে আমি অন্য কাজে চলে যাই। পরে জানতে পারি ছেলেটি আত্মহত্যা করেছে।”

টুপামারী ইউপি চেয়ারম্যান মছিরত আলী শাহ ফকির বলেন, “সোমবার বিকালে আমি কিশোরগঞ্জ উপজেলায় ছিলাম। সে সময়ে রামগঞ্জ হাটে আমার ব্যক্তিগত কার্যালয়ে বিপ্লবকে আটকে রাখার বিষয়ে আমাকে কিছুই বলা হয়নি। সন্ধ্যায় বাড়ি এসে ওই ছেলেটির আত্মহত্যার বিষয়টি জানতে পারি।”

পরিদর্শক মাহমুদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার বিকালে ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বিপ্লবের দুলাভাই জাহিদুল ইসলাম বলেন, তার শাশুড়ি বিপ্লবকে নিয়ে জেলা শহরের বাড়াইপাড়ায় ভাড়া বাসায় বাস করছিলেন। বিপ্লব একটি ভাঙারির কারখানায় কাজ করত। বিপ্লবের বাবা তার আরেক স্ত্রীকে নিয়ে দিনাজপুরে থাকেন।

তিনি বলেন, “বিপ্লব সহজ-সরল ও শান্ত স্বভাবের। চুরি বা এ রকম কোনো খারাপ অভ্যাস নেই তার। আটকের পর তাকে থানায় না দিয়ে আটকে রাখা হল কেন?”

বিপ্লবের বাবা বাড়ি আসার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে তিনি জানান।