সিনহা হত্যায় বোনের মামলার বৈধতার শুনানি ফের পেছাল

কক্সবাজারে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যায় তার বোনের করা মামলা অবৈধ ঘোষণার রিভিশন আবেদনের উপর শুনানির দিন ফের পিছিয়ে আগামী ১৩ ডিসেম্বর নির্ধারণ করেছে আদালত।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2020, 08:07 AM
Updated : 10 Nov 2020, 08:07 AM

মঙ্গলবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাঈল এ আদেশ দেন বলে জানান রিভিশন মামলার বিবাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা।

আবেদনকারী পক্ষের আইনজীবী অসুস্থ থাকায় এ দিনধার্য্য থাকলেও শুনানি না করে এ আদেশ দেওয়া হয়।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ নয় জনকে আসামি করে হত্যা মামলা করেন। ওই মামলার প্রধান আসামি বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকত আলী।

গত ৪ অক্টোবর লিয়াকত আলীর আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন এ মামলা বেআইনি ও অবৈধ দাবি করে বাতিলের জন্য রিভিশন আবেদন করেন। এ নিয়ে আদালত আবেদনটির পূর্ণাঙ্গ শুনানির জন্য গত ২০ অক্টোবর এ দিনধার্য্য করেছিলেন।

ওই নির্ধারিত দিনে সিনহা হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস অসুস্থতা জনিত কারণে উপস্থিত থাকতে না পারায় আদালত ১০ নভেম্বর শুনানির দিন হিসেবে ঘোষণা করেন।

রিভিশন মামলায় বিবাদীপক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা বলেন, সিনহা হত্যা মামলার প্রধান আসামি লিয়াকত আলীর আইনজীবীর দায়ের করা রিভিশন আবেদনের শুনানির জন্য মঙ্গলবার নির্ধারিত দিন ছিল। আদালতে আবেদনটির বিবাদীপক্ষ ও রাষ্ট্রপক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন।

তবে রিভিশন আবেদনকারী পক্ষের আইনজীবী মাসুদ সালাহ উদ্দিন আসেননি। তার হার্ট অ্যাটাক হয়েছে, যে কারণে উনি উপস্থিত থাকতে পারেননি। এতে আবেদনের প্রার্থী মঙ্গলবার সময় চান বলেন তিনি।

মোস্তফা আরো বলেন, “যেহেতু রিভিশন আবেদনটির বাদীপক্ষের আইনজীবী উপস্থিত থাকতে পারেননি এবং সময় চেয়েছেন; তাই আদালত বিষয়টি আমলে নিয়ে আগামী ১৩ ডিসেম্বর পূর্ণাঙ্গ শুনানির জন্য দিনধার্য্য করেছেন।”