বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যা: রিমান্ডে শ্রমিক লীগ নেতা

লালমনিরহাটের বুড়িমারীতে পিটিয়ে ও পুড়িয়ে হত্যার আসামি স্থানীয় ইউনিয়ন শ্রমিক লীগের এক নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছে আদালত।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2020, 01:33 PM
Updated : 9 Nov 2020, 01:33 PM

সোমবার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ফেরদৌসী বেগম এই আদেশ দেন।

রিমান্ডে দেওয়া আবুল হোসেন ওরফে হোসেন ডেকোরেটর (৪৫) পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি এবং এই হত্যা মামলার ১ নম্বর আসামি।

গত শনিবার (৭ নভেম্বর) ঢাকার কুড়িল-বিশ্বরোড থেকে গোয়েন্দা পুলিশ আবুল হোসেনকে গ্রেপ্তার করেছে।

কোরআন অবমাননার গুজব তুলে গত ২৯ অক্টোবর বিকালে বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ এলাকা ও ইউনিয়ন পরিষদে হামলার ঘটনা ঘটে। এতে আবু ইউনুছ মোহাম্মদ সহিদুন্নবী জুয়েল (৫০) নিহত হন। রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়ার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে জুয়েল রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র। তিনি কিছুটা মানসিক ভারসাম্যহীন ছিলেন।

এই ঘটনায় আবু ইউনুছ মোহাম্মদ সহিদুন্নবী জুয়েরের চাচাত ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ৩১ অক্টোবর একটি মামলা করেন। একই ঘটনায় পুলিশের ওপর হামলার অভিযোগে পাটগ্রাম থানার এসআই শাহজাহান আলী বাদী হয়ে একটি এবং ইউনিয়ন পরিষদ ভাঙচুরের অভিযোগে আরেকটি মামলা করেন বুড়িমারী ইউপি চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত।

এই নিয়ে এই মামলায় বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদ খাদেমসহ ৩১ জন গ্রেপ্তার হয়েছেন, যার মধ্যে  ১০ জনকে রিমান্ডে নিয়েছে পুলিশ।