মুক্তাগাছার চেয়ারম্যানের বিরুদ্ধে ‘ষড়যন্ত্রের’ প্রতিবাদ

ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে।  

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2020, 12:57 PM
Updated : 9 Nov 2020, 12:57 PM

সোমবার দুপুরে মুক্তাগাছা পৌরসভার সামনে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের পাশে মুক্তিযোদ্ধা-জনতা মঞ্চের ব্যানারে এই মানববন্ধন হয়।

পরে তারা শহরে বিক্ষোভ মিছিল শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তারা স্থানীয় একটি মহলের বিরুদ্ধে নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে হয়রানি ও বরখাস্ত করার ষড়যন্ত্রের অভিযোগ করেন।

স্মারকলিপিতে তারা বলেন, একটি পক্ষ উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের দিয়ে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করিয়ে অনাস্থা প্রস্তাবের মাধ্যমে তাকে অপসারণের চেষ্টা করছে। তারা স্থানীয় ত্যাগী আওয়ামী লীগ নেতাদেরও মিথ্যা মামলাসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন।

এই ব্যাপারে বক্তারা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বক্তারা বলেন, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে বিভাগীয় কমিশনার ও স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ে ইউনিয়ন চেয়ারম্যানরা লিখিত অভিযোগ করেছেন ষড়যন্ত্রমূলকভাবে।

এই অভিযোগ প্রত্যাহারের দাবি জানিয়ে তারা বলেন, অন্যথায় এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে আগামীতে কঠিন আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাসেম, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা বিল্লাল হোসেন মন্ডল, শ্রমিক নেতা আহমেদ ইমতিয়াজ হবি, এরশাদুর রহমান, আক্রাম হোসেন জনি প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের পাশাপাশি বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বহু নারী-পুরুষ অংশ নেন।