কিশোরগঞ্জে শিক্ষকের উপর হামলা: ৫ দিনেও গ্রেপ্তার নেই

কিশোরগঞ্জে শিক্ষক নেতার উপর হামলার মামলায় পাঁচ দিনেও আসামি গ্রেপ্তার হয়নি।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2020, 10:35 AM
Updated : 8 Nov 2020, 12:26 PM

এই মামলার আসামিকে গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে রোববার জেলা সদরসহ ১৩ উপজেলায় মানববন্ধন করে স্মারকলিপি দিয়েছেন শিক্ষকরা।

গত মঙ্গলবার বিকালে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে একদল লোক জেলা প্রাথমিক শিক্ষক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি ও করিমগঞ্জ উপজেলা সভাপতি শামসুল হক ফরহাদকে রক্তাক্ত জখম করে।

এই ঘটনায় ওইদিনই শামসুল হক ফরহাত বাদী হয়ে তাজুল ইসলাম মারুফ নামের একজনকে আসামি করে করিমগঞ্জ থানায় মামলা করেছেন।

রোববার বেলা ১২টায় প্রাথমিক শিক্ষক সমিতি জেলা শাখার উদ্যোগে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি শুরু হয়।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মামুন আল মাসুদ খান কর্মসূচিতে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

প্রাথমিক শিক্ষক সমিতি কিশোরগঞ্জ জেলা সভাপতি আসাদুজ্জামান খান রঞ্জুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন শাহিনের পরিচালনায় ঘণ্টাব্যাপী কর্মসূচি চলাকালে বক্তারা অবিলম্বে শিক্ষকের উপর হামলাকারীকে আটক করে বিচারের আওতায় আনার দাবি জানান।

অন্যথায় তারা কঠোর কর্মসূচি দেওয়ার হুমকি দেন।

মানববন্ধন শেষে শিক্ষক সমিতির নেতারা হামলাকারীকে আটক ও বিচারের আওতায় আনতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন।   

মামলায় অভিযোগ করা হয়, গত ৩ নভেম্বর উপজেলা শিক্ষা অফিসে শিক্ষা কর্মকর্তার সঙ্গে কথা বলার সময় ‘বহিরাগত’ তাজুল ইসলাম মারুফ জেলা প্রাথমিক শিক্ষক সমিতির জ্যেষ্ঠ সহ-সভাপতি ও করিমগঞ্জ উপজেলা শাখার সভাপতি শামসুল হক ফরহাদের উপর হামলা চালিয়ে গুরুতর জখম করেন।

শামসুল হক ফরহাদ করিমগঞ্জের চর দেহুন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।