খুলনায় রাসায়নিক পানে দুই রং মিস্ত্রির মৃত্যু

খুলনা সরকারি মহিলা কলেজের বিজ্ঞান ল্যাব থেকে ‘অ্যালকোহল ভেবে’ রাসায়নিক পান করার পর দুই রং মিস্ত্রি প্রাণ হারিয়েছেন; অসুস্থ হয়ে হাসপাতালে আছেন আরেকজন।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2020, 09:44 AM
Updated : 6 Nov 2020, 09:44 AM

খালিশপুর থানার ওসি কাজী মোস্তাক আহমেদ বলেন, বৃহস্পতিবার বয়রা এলাকায় মহিলা কলেজের সাইন্স ল্যাবে তারা তিনজন রাসায়নিক পান করেন। রাতেই দুজনের মৃত্যু হয়।

মৃতরা হলেন খুলনা নগরীর পাবলা করিগরপাড়ার আবু তালেবের ছেলে পারভেজ বিশ্বাস (২৯), রেজাউল করিমের ছেলে রফিকুল বিশ্বাস (৪০) ও মোমরেজ বিশ্বাসের ছেলে শামীম (৩২)।

নগরীর দৌলতপুরের কারিগরপাড়ার ব্যবসায়ী জাফর বিশ্বাস বলেন, তার পার্শ্ববর্তী পাবলা করিগরপাড়ার পারভেজ, রফিকুল ও শামীম বৃহস্পতিবার বয়রা মহিলা কলেজের সাইন্স ল্যাবে রংয়ের কাজ করার সময় একটি রাসায়নিক ভর্তি কাচের বতোল পায়। পরে বোতলটি বাসায় নিয়ে ‘অ্যালকোহল ভেবে’ তারা পান করে।

জাফর জানান, পরবর্তীতে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে আত্মীয়-স্বজন পারভেজকে রাতে এবং শামীমকে ভোরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। রাতে হাসপাতালে পারভেজ ও রফিক বাসায় মারা যান।”

খালিশপুর থানার ওসি কাজী মোস্তাক আহমেদ জানান, দুজনের মৃতদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে। এছাড়া শামীম নামের একজন এই হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

খুলনা মহিলা কলেজের অধ্যক্ষ টিএম জাকির হোসেন বলেন, তাদের সাইন্স ভবনের মেরামত ও সংস্কার কাজ পেয়েছেন দৌলতপুরের এক ঠিকাদার। বৃহস্পতিবার ওরা সাইন্স ল্যাবে রং করছিল। ওখানে কিছু খালি বোতল ছিল, যার মধ্যে কিছু থাকতে পারে এবং তার ওরা ওখান থেকে নিয়ে গিয়ে থাকতে পারে।