বরিশাল মেডিকেলে শিক্ষানবিস চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

রোগীর ভোগান্তির বিবেচনায় বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিস চিকিৎসকরা অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2020, 01:17 PM
Updated : 3 Nov 2020, 01:17 PM

হাসপাতালের পরিচালক ও তদন্ত কমিটির সঙ্গে বৈঠক করে সমঝোতা শেষে চার দিনের মাথায় এই কর্মবিরতি প্রত্যাহার করা হয় বলে ইন্টার্ন ডক্টরস অ্যাসোসিয়েশন সভাপতি সজল পান্ডে জানান।

এরপরই তারা স্ব স্ব ওয়ার্ডে কাজে ফিরেছেন জানিয়ে সজল পান্ডে বলেন, জনগণ ও রোগীদের ভোগান্তির কথা চিন্তা করে সমঝোতার ভিত্তিতে চারদিনের মাথায় তিন দফা দাবিতে ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করা হয়।

শিক্ষানবিস চিকিৎসক ও রেজিস্ট্রারের অভিযোগ থেকে জানা যায়, গত ২০ অক্টোবর হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী রেজিস্ট্রার মাসুদ খানের ওপর হামলা ও নির্যাতনের অভিযোগ ওঠে ইন্টার্ন [শিক্ষানবিস] চিকিৎসকদের বিরুদ্ধে। এই ঘটনায় ২১ অক্টোবর মাসুদ খান কয়েকজন শিক্ষানবিস চিকিৎসকের বিরুদ্ধে পরিচালকের কাছে লিখিত অভিযোগ দেন। পরদিন ২২ অক্টোবর মাসুদ খানের বিরুদ্ধে নানা অভিযোগে পরিচালকের কাছে একটি স্মারকলিপি দিয়ে তার বিচার দাবি করেন শিক্ষানবিস চিকিৎসকেরা।

হাসপাতাল কর্তৃপক্ষ উভয়পক্ষের অভিযোগ তদন্তের জন্য তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

এর কয়েকদিন পর ডা. মাসুদ খান কোতোয়ালি থানায় ওই ইন্টার্ন চিকিৎসকদের নাম উল্লেখ করে মামলা করেন।

মামলার খবর পেয়ে ২৯ অক্টোবর রাত ১১টা ৫৫ মিনিটে শিক্ষানবিস চিকিৎসকরা হাসপাতালের জরুরি বিভাগে তালা দিয়ে বিক্ষোভ করেন এবং কর্মবিরতির ডাক দেন।