পটুয়াখালীতে কৃষি কর্মকর্তাকে ‘মারধর’: ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

পটুয়াখালীর বাউফলে এক সরকারি কর্মকর্তাকে মারধর করার ঘটনায় কনকদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পটুয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2020, 05:59 AM
Updated : 3 Nov 2020, 05:59 AM

মঙ্গলবার ভোরে বরিশাল লঞ্চঘাট এলাকা থেকে গ্রেপ্তারে পর পটুয়াখালীতে নেওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

গ্রেপ্তার চেয়ারম্যান মো. শাহিন হাওলাদার শাহিন কনকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদেও রয়েছেন।

বাউফলের বগা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ওসি মো. মহিববুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তার নেতৃত্বে পটুয়াখালী পুলিশের একটি দল ভোর সাড়ে ৫টার দিকে বরিশাল লঞ্চঘাট এলাকা থেকে শাহিন হাওলাদারকে গ্রেপ্তার করে। এতে বরিশাল মেট্রোপলিটন পুলিশ সহায়তা করে।

বাউফল উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. আনছার উদ্দিন মোল্লাকে সরকারি কাজে বাধাদান, জীবননাশের হুমকি এবং মারধরের ঘটনায় দায়ের করা মামলায় শাহিনকে গ্রেপ্তার করা হয়েছে।

গত বৃহস্পতিবার চেয়ারম্যান শাহিনকে একমাত্র আসামি করে এ ঘটনায় বাউফল থানায় মামলা করেন আনছার উদ্দিন মোল্লা।

এজাহারে বলা হয়েছে, বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে সরকারি কাজের উদ্দেশ্যে কনকদিয়া বাজারের এক ওষুধের দোকানের সামনে দিয়ে যাওয়ার সময় ইউপি চেয়ারম্যান শাহিন হাওলাদার আনছার উদ্দিনকে ডাক দেন।

“ওই কর্মকর্তা চেয়ারম্যানকে সালাম দিতেই পূর্ব বিরোধের জেরে তিনি আমার উপজেলা কৃষি কর্মকর্তাকে উদ্দেশ্য করে গালাগাল করতে থাকেন।”

এক পর্যায়ে এর প্রতিবাদ করলে কৃষি কর্মকর্তা আনছারকে প্রকাশ্যে লাথি, কিল-ঘুষি মারতে থাকেন চেয়ারম্যান শাহিন।

আনছার উদ্দিন মোল্লা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনার পরে আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সুপারিশে বাউফল থানায় এ বিষয়ে একটি মামলা দায়ের করা হয়েছে।”