‘প্রেম করায়’ কলেজছাত্রকে বেঁধে নির্যাতন, আটক ২

‘প্রবাসীর মেয়ের সঙ্গে প্রেম করায়’ হবিগঞ্জে এক কলেজছাত্রকে খুঁটিতে বেঁধে নির্যাতনের অভিযোগে পুলিশ দুইজনকে গ্রেপ্তার করেছে।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Nov 2020, 12:11 PM
Updated : 2 Nov 2020, 12:11 PM

এই ঘটনায় সোমবার বাহুবল মডেল থানায় ওই কলেজছাত্রের মা রাবিয়া খাতুন বাদী হয়ে মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে ওই কুয়েত প্রবাসীর স্ত্রীকে প্রধান আসামি করে মেয়েসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে; অজ্ঞাত আসামি করা হয় আরও ছয়জনকে।

গ্রেপ্তাররা হলেন বাহুবল উপজেলার দ্বিমুড়া গ্রামের বাসিন্দা ও মামলার আসামি সালাউদ্দিন (৫২) ও মঈন উদ্দিন (৪০)।

নির্যাতনের শিকার ফয়সল মিয়া হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার হাসেরগাঁও গ্রামের আহসান উল্ল্যার ছেলে। তিনি হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজের স্নাতক (গণিত) চতুর্থ বর্ষের ছাত্র ও কোরআনে হাফেজ।

ফয়সলকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, দ্বিমুড়া গ্রামের কুয়েত প্রবাসী এক ব্যক্তির মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক চলছিল ফয়সল মিয়ার। শুক্রবার রাতে দেখা করার জন্য মেয়ের বাড়ি যান ফয়সল। এই সময় ফয়সলকে ধরে ‘চোর’ আখ্যা দিয়ে মেয়েটির স্বজনরা খুঁটিতে হাত-পা বেঁধে রাতভর নির্যাতন চালায়।

বাহুবল মডেল থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর কবীর বলেন, শনিবার সকালে বাহুবল মডেল থানা পুলিশ ফয়সলকে উদ্ধার করে স্বজনের জিম্মায় দেয়। স্বজনরা তাকে প্রথমে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও পরে চিকিৎসকদের পরামর্শে সিলেট সিলেট ওসমানী হাসপাতালে নিয়ে যায়।

এদিকে, রোববার এই নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় শুরু হয়।

ভিডিওতে দেখা যায়, কয়েকজন লোক ফয়সল মিয়াকে হাত-পা বাঁধা অবস্থায় নির্যাতন করছে। ফয়সল বাঁচার জন্য আকুতি এবং বার বার আল্লাহ অল্লাহ বলে চিৎকার করছিল। কিন্তু এরপরও তারা নির্যাতন বন্ধ করেনি।

ফয়সলের বোন মোছা. হানিফা আক্তার সাংবাদিকদের বলেন, “আমার ভাই পাগল হয়ে গেছে; তার মাথায় প্রচণ্ড আঘাত পেয়েছে। এখন সে কাউকে চিনতে পারছে না।”

পরিদর্শক আলমগীর আরও জানান, এই ঘটনায় রোববার রাতে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।