রায়হান হত্যা: দুই দফা রিমান্ড শেষে এক কনস্টেবল কারাগারে

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে ‘নির্যাতনে’ রায়হান আহমদের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার কনস্টেবল টিটু চন্দ্র দাসকে দুই দফায় আট দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2020, 09:45 AM
Updated : 28 Oct 2020, 09:45 AM

বুধবার দুপুরে রিমান্ড শেষে সিলেটের সিনিয়র মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াদুর রহমানের আদালতে টিটুকে হাজির করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় বলে জানিয়েছেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই'র পরিদর্শক মাহিদুল ইসলাম।

গত রোববার দ্বিতীয় দফা তিন দিনের রিমান্ডে নেওয়া হয় টিটু চন্দ্র দাসকে। এর আগে রায়হান নিহতের ঘটনায় ২০ অক্টোবর সিলেট পুলিশ লাইন্স থেকে টিটুকে গ্রেপ্তার করে পাঁচ দিনের রিমান্ডে নেয় পিবিআই।

রায়হান হত্যা মামলায় গ্রেপ্তার অপর পুলিশ কনস্টেবল হারুন উর রশিদকে গত শনিবার গ্রেপ্তার করে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে তদন্ত সংস্থা পিবিআই। বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হবে বলে জানান তদন্ত কর্মকর্তা মাহিদুল ইসলাম।

তবে মামলার প্রধান অভিযুক্ত বন্দরবাজার ফাঁড়ি ইনচার্জ আকবর হোসেন ভুইয়া এখনো পলাতক রয়েছেন।

গত ১১ অক্টোবর ভোরে সিলেট নগরীর আখালিয়ার এলাকার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে এনে ‘নির্যাতন’ করা হয়। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

এই রায়হান হত্যাকাণ্ডে বন্দর বাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর, হাসান উদ্দিনসহ পাঁচ জনকে সাময়িক বরখাস্ত এবং তিনজনকে প্রত্যাহার করা হয়।

এ ঘটনায় নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে ১২ অক্টোবর কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা করেন।