নোয়াখালীর নির্যাতন মামলার আসামি দেলোয়ার আরেক হত্যা মামলায় রিমান্ডে

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার হোতা দেলোয়র বাহিনী প্রধান দেলোয়ার হোসেনকে অন্য একটি হত্যা মামলায় ৩ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Oct 2020, 09:29 AM
Updated : 28 Oct 2020, 09:31 AM

এছাড়া নারী ও শিশু নির্যাতন দমন আইনে নির্যাতনের শিকার ওই নারীর দায়ের করা মামলার ৪ নম্বর আসামি ইস্রাফিল হোসেনকে ৪ দিনের রিমান্ডে নিয়েছে পিবিআই।

বুধবার জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাসফিকুল হক এ আদেশ দেন।

জেলা জজ আদালতের অ্যাডিশনার পিপি আলতাফ হোসেন বলেন, সকালে দুই আসামিকে জেলা কারাগার থেকে বিচারিক হাকিম আদালতে তোলা হয়।

এ সময় এ বছরের ফেব্রয়ারি মাসে বেগমগঞ্জের শরিফপুর ইউনিয়নে সংগঠিত হাসান হত্যা মামলায় দেলোয়ারকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বেগমগঞ্জ থানার এস আই মোস্তাক আহম্মেদ।

একই আদালতে বিবস্ত্র করে নির্যাতনের মামলায় রাফিলকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই নোয়াখালী জেলা কার্যালয়ের পরিদর্শক মামুনুর রশিদ পাটোয়ারী।

পরে শুনানি শেষে বিচারক দেলোরের ৩ দিন এবং ইস্রাফিলের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানান আলতাফ।

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে ঘরে ঢুকে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের একটি ভিডিও গত ৪ অক্টোবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর নির্যাতনের শিকার ওই নারী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইন পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন এবং ধর্ষণের ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করেন।

তিন মামলায় ইতোমধ্যে দেলেয়ারকে বিভিন্ন মেয়াদে একাধিকবার রিমান্ডে নেওয়া হলেও ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন নি। বর্তমানে দেলোয়ার মোট ৭টি মামলায় কারাগারে রয়েছেন।

এছাড়া নির্যাতনের ঘটনায় দায়ের করা তিন মামলায় মোট ১২ আসামি কারাগারে রয়েছেন; যার মধ্যে ৮ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছে।