ঠাকুরগাঁওয়ে ২২ বছরের দণ্ডিত আসামি গ্রেপ্তার

ঠাকুরগাঁও সদর উপজেলায় দুই মামলায় বাইশ বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 01:30 PM
Updated : 27 Oct 2020, 01:30 PM

মঙ্গলবার দুপুরে নারগুন ইউনিয়নের কৃষ্ণপুর গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম।

গ্রেপ্তার রুহুল আমিন ওরফে আল আমিন (৪০) কৃষ্ণপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে।

মামলার বরাতে ওসি তানভিরুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, রুহুল আমিন ওরফে আল আমিন একজন মাদক ব্যবসায়ী। ২০১৫ সালে ১২ বোতল ফেনসিডিলসহ আল আমিনকে গ্রেপ্তার করা হয়। আদালত থেকে এই মামলায় জামিনে মুক্ত হন তিনি। এরপর ২০১৬ সালে ১০০ ইয়াবা ট্যাবলেটসহ আবার আল আমিন গ্রেপ্তার হন। এই মামলা থেকেও জামিনে মুক্ত হন তিনি।

তিনি বলেন, এই দুই মামলায় তার বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে তদন্তকারী কর্মকর্তা। ২০১৫ সালের মামলায় আল আমিনের সাত বছর কারাদণ্ড হয়। ২০১৯ সালের ১৬ মে ওই মামলার রায় হয়। এছাড়া সাত হাজার টাকা জরিমানাও করা হয়, যা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

ওসি আরও জানান, ২০১৬ সালের মামলায় রায় হয় ২০১৯ সালের ২২ জানুয়ারি। এই মামলায় আল আমিনের ১৫ বছর সশ্রম কারাদণ্ড হয়; এছাড়া পাঁচ হাজার টাকা জরিমানাও হয়, যা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড হয়।

গ্রেপ্তারের পর বিকালে আদালতে হাজির করা হলে তাকে জেলা কারাগারে পাঠানো হয় বলে ওসি জানান।

নারগুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পয়গাম আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মাদক ব্যবসা করে এলাকার পরিবেশ নষ্ট করেছে আল আমিন। তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে এতে এলাকার লোকজন অনেক খুশি। এখন এলাকার পরিবেশ আবারও ভালো হয়ে উঠবে।