রাবি’র প্রাক্তন শিক্ষার্থী হত্যা, সাভারে দুইজন গ্রেপ্তার

ঢাকার সাভারে ছুরিকাঘাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাক্তন শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান হত্যার ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 07:49 AM
Updated : 27 Oct 2020, 07:49 AM

মঙ্গলবার র‌্যাব-৪ সিপিসি-৩ এর কোম্পানি কমান্ডার উনু মং জানিয়েছেন, সোমবার রাতে সাভারের রাজাসন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, বাগেরহাট জেলার মোরালগঞ্জ থানার নিজাম সরিফের ছেলে আজাদ শরিফ (৩০) এবং সাভার পৌর এলাকার ডগরমোরা মহল্লার আব্দুল গনির ছেলে মো. রনি (৪৮)।

নিহত মোস্তাফিজুর রহমান (৩১) রাজশাহী জেলার দুর্গাপুর থানার নওয়াপাড়া গ্রামের মজিবুর রহমানের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে ২০১৯ সালে স্নাতকোত্তর পাশ করেন।

তিনি সাভারের ডগরমোড়া এলাকায় বসবাস করে কমলাপুরে গ্লোরিয়াস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কাজ করতেন।

ঘটনার দিন রাজশাহী থেকে নৈশবাসে এসে শনিবার ভোরে সাভার বাসস্ট্যান্ড নামেন মোস্তাফিজুর রহমান। সিআরপি এলাকায় যাওয়ার পথে শিমুলতলায় ছিনতাইকারীদের কবলে পড়েন তিনি। সে  সময় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে মারা যান তিনি।

এ ঘটনায় সোমবার নিহতের বাবা মজিবুর রহমান অজ্ঞাতনামাদের আসামি করে সাভার মডেল থানায় একটি হত্যা মামলা করেন।

র‌্যাব জানায়, মামলা দায়েরের পরই অভিযানে নামে তারা।

মঙ্গলবার র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার জিয়াউর রহমান চৌধুরী এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার করা আসামিরা মোস্তাফিজুরকে হত্যার সাথে জড়িত থাকার কথা তাদের কাছে স্বীকার করেছেন। পলাতক অন্য আসামিদের নামও প্রকাশ করেছে তারা।

দীর্ঘদিন ধরে তারা ছিনতাইকারী চক্রটি সাভারসহ আশেপাশের এলাকায় ছিনতাই করে আসছিল বলেও স্বীকার করেছে বলছেন সহকারী পুলিশ সুপার।