ছাত্রলীগের কর্মসূচি: নড়াইলের কালিয়ায় ১৪৪ ধারা জারি

ছাত্রলীগের কমিটি ঘোষণাকে কেন্দ্র করে দুই  গ্রুপ পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় নড়াইলের কালিয়া পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Oct 2020, 04:04 AM
Updated : 27 Oct 2020, 04:04 AM

মঙ্গলবার সকাল ১১টা থেকে সন্ধ্যায় ৬টা পর্যন্ত এ আদেশ বলবত থাকবে বলে জানিয়েছে কালিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুদা।

তিনি বলেন, কালিয়া পৌরসভা এলাকায় শান্তিশৃংখলা বজায় রাখার স্বার্থে মঙ্গলবার সকাল থেকে সভা-সমাবেশ, আগ্নেয়াস্ত্র বহন নিষিদ্ধ করা হয়েছে।

গত ২২ অক্টোবর এফএম সোহাগকে সভাপতি ও রাইসুল ইসলাম পান্নুকে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা এবং এমএম তানভিরুল ইসলামকে সভাপতি এবং  প্রশান্ত কুমার দাশকে সাধারণ সম্পাদক করে কালিয়া পৌর শাখা ছাত্রলীগে এক বছর মেয়াদী কমিটি ঘোষণা করে জেলা ছাত্রলীগ।

২৩ অক্টোবর ঘোষিত কমিটিকে প্রত্যাখান করে তা বাতিলের বিক্ষোভ সমাবেশ করেন বিক্ষুদ্ধ ও পদ বঞ্চিত নেতা কর্মীরা।

এরপর বিক্ষুদ্ধ ও পদ বঞ্চিতরা মো. ইয়ামিন বিশ্বাসকে সভাপতি ও মহিবুল ইসলাম অনিককে সাধারণ সম্পাদক করে কালিয়া উপজেলা শাখা এবং নিয়ামত হোসেন প্রাপ্তকে সভাপতি এবং রাইসুল ইসলাম হৃদয়কে সাধারণ সম্পাদক কালিয়া পৌর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন।

উভয় গ্রুপের পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে কালিয়া পৌর এলাকায় কমিটি ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সভাপতি সাধারণ সম্পাদককে ধন্যবাদ জানাতে আনন্দ মিছিল ও র‌্যালির ঘোষণা দেওয়া হয়।

একই সময়ে কালিয়া পৌরসভার কলেজ রোড এবং পাশের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এলাকায় পাল্টাপাল্টি আনন্দ মিছিল ও শোভাযাত্রার আয়োজনের ঘোষণা দেওয়ায় কালিয়ার পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।