৭২ থেকে ৭৫ ‘এতটা খারাপ’ ছিল না: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মূল্যায়নে স্বাধীনতার পর বঙ্গবন্ধুর শাসনামল শেখ হাসিনার শাসনামলের চেয়ে ভালো ছিল।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2020, 11:09 AM
Updated : 21 Oct 2020, 11:28 AM

বুধবার সকালে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি এলাকায় নিজের বাড়িতে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমি দেখেছি ৭২ থেকে ৭৫ কোনোদিনই এত খারাপ ছিল না।

“তখন সুযোগ ছিল সবার কাছে যাওয়ার। তখন আওয়ামী লীগের নেতাদের কাছেও যাওয়ার সুযোগ ছিল বিচারের জন্য, তখন বিচার পাওয়া যেত। এখন আর কারও কাছে যাওয়া যায় না, বিচারও পাওয়া যায় না।”

বিএনপির অভিযোগ, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার আমলে দেশে গণতন্ত্র নেই।

বিচার বিভাগও স্বাধীনভাবে কাজ করতে পারছে না দাবি করে ফখরুল বলেন, “বাংলাদেশে এখন যে অবস্থা, অতীতে এমন খারাপ অবস্থা কখনও আসেনি।”

রাজনৈতিক দমন-পীড়নের অভিযোগ তুলে তিনি বলেন, “আমাদেরকে গত ১০ বছর ধরে হয়রানি করা হচ্ছে। আমরা জানি কীভাবে আমরা হয়রানি হয়েছি।

“আমরা ১৯৭১ সালে যুদ্ধ করেছি সবাই একসাথে। তখন আমাদের মধ্যে কোনো বিভেদ হয়নি। এই ঠাকুরগাঁওয়ে ৭২ সালের পরে ডিভিশন ক্রিয়েট করা শুরু হয়েছে, এটা আরও বেড়েছে। এখন এমন হয়েছে বিয়েটাও দেয় না, ছেলে আওয়ামী লীগ বা মেয়ে বিএনপি তাদের বিয়ে হবে না।”

“এখন এ অবস্থায় একটা জাতি, এভাবে একটা দেশ ভালোভাবে চলতে পারে না,” বলেন বিএনপি মহাসচিব।

তিনি আসন্ন দূর্গাপুজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়সহ সবাইকে শুভেচ্ছা জানান।

এ সময় ঠাকুরগাঁও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, জেলা যুবদলের সভাপতি মহেবুল্লাহ চৌধুরী আবু নূর, জেলা ছাত্রদলের সভাপতি কায়েসসহ বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।