ফেনীতে ‘ধর্ষণ করে অন্যকে ফাঁসানোর চেষ্টা’, যুবক গ্রেপ্তার

ফেনীর সোনাগাজীতে এক স্কুলছাত্রীকে ‘ধর্ষণের পর অন্যকে ফাঁসাতে গিয়ে’ এক যুবক আটক হয়েছেন।

নাজমুল হক শামীম ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2020, 06:53 PM
Updated : 19 Oct 2020, 06:53 PM

রোববার রাতে পুলিশ এই যুবককে গ্রেপ্তার করেছে। সোমবার তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে (রিমান্ড) নিয়েছে পুলিশ।

গ্রেপ্তার আরিফুল ইসলাম সাকিব (২৪) ফেনীর সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নের পূর্ব সুজাপুর গ্রামের সারেং বাড়ির আবুল কাশেমের ছেলে।

এই ঘটনায় ওই মেয়েটি সোনাগাজী মডেল থানায় মামলা করেছে।

সোনাগাজী মডেল থানার ওসি মোহাম্মদ সাজেদুল ইসলাম বলেন, সুজাপুর এলাকার বাসিন্দা ৯ম শ্রেণির এই ছাত্রীর সঙ্গে প্রতিবেশী আরিফুল ইসলাম সাকিবের প্রেমের সম্পর্ক রয়েছে। গত ২৮ অগাস্ট মেয়েটির মায়ের অনুপস্থিতিতে তার বাড়িতে বিয়ের প্রলোভনে সাকিব তাকে ধর্ষণ করে।

মামলার বরাতে ওসি আরও বলেন, এই ঘটনার পর সাকিব প্রতিপক্ষকে ফাঁসাতে কয়েকজনের নাম উল্লেখ করে প্রেমিকাকে দিয়ে একটি ভিডিও চিত্র তৈরি করে। তারপর ওই ভিডিওচিত্র দিয়ে এই কিশোরীকে ওই প্রতিপক্ষের নামে মামলা করতে চাপ দেয়।

ওসি বলেন, কিশোরী এই কাজে অস্বীকৃতি জানালে ধর্ষণের ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয় সাকিব। তাতেও কাজ না হওয়ায় সাকিব ভিডিও চিত্রটি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে প্রচারের চেষ্টা করে।

“গণমাধ্যম কর্মীদের মাধ্যমে ঘটনাটি জেনে ওই কিশোরীকে জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত ঘটনা বেরিয়ে আসে। এরপর ওই কিশোরী বাদী হয়ে রোববার রাতে থানায় মামলা করেছে।”

ওসি জানান, সোমবার এই কিশোরী ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহমদের আদালতে ২২ ধারায় জবানবন্দি দিয়েছে। এর আগে সকালে ফেনী জেনারলে হাসপতালে তার শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়।

ওসি আরও জানান, সাকিবকে একই আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রিমান্ডের আবেদন করেছিল। শুনানি শেষে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেছে।