সাভারে ছিনতাই মুরগিবোঝাই পিকআপ উদ্ধার ঢাকায়, গ্রেপ্তার ৪

সাভারে মুরগীবোঝাই পিকআপ ভ্যান ছিনতাইয়ের অভিযোগে চারজন গ্রেপ্তার হয়েছে; পরে তাদের দেওয়া তথ্যে রাজধানী থেকে পিকআপটি উদ্ধার করা হয়।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Oct 2020, 12:07 PM
Updated : 19 Oct 2020, 12:07 PM

সাভার মডেল থানার এসআই প্রাণকৃষ্ণ অধিকারী জানান, সোমবার ভোরে সাভার ও ঢাকার মিরপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সোমবার তাদের আদালতে হাজির করা হয়।

এই ঘটনায় ছিনতাই হওয়া মুরগির মালিক মামলা দায়ের করেছেন বলে প্রাণকৃষ্ণ জানান।

গ্রেপ্তাররা হলেন পটুয়াখালীর মির্জাগঞ্জের দেউলী গ্রামের খোকন সরদার (২২), একই জেলার সদরের গাবেরা গ্রামের মো. রাব্বি (২১), মানিকগঞ্জের সিঙ্গাইরের চান্দুর গ্রামের রুবেল ওরফে রুবেল (৩৫) ও নেত্রকোণার আটপড়ার কতুবপুর গ্রামের সাহিদুল ইসলাম (৩৫)।

ব্যবসায়ী মাহবুব আলম সাংবাদিকদের বলেন, দিনাজপুরের ঘোরাঘাট থেকে মুরগি নিয়ে তিনি রাজধানীর বিভিন্ন মার্কেটে পাইকারি বিক্রি করেন। শনিবার বিকালে তার প্রায় তিন লাখ টাকা মূল্যের মুরগি নিয়ে ঘোরাঘাট থেকে একটি পিকআপ ভ্যান রাজধানীর উদ্দেশে রওনা হয়। রাত ১১টায় সর্বশেষ পিকআপ চালক ইব্রাহিমের সঙ্গে মোবাইল ফোনে তার কথা হয়।

“এর পাঁচ মিনিট পর ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর বাসস্ট্যান্ড এলাকায় ডাকাতদের কবলে পড়ে মুরগি বোঝাই পিকআপটি। ডাকাতরা দুইটি ট্রাক নিয়ে মুরগির পিকআপটিকে আটকায়।”

তিনি বলেন, পরে ৪/৫ জন ডাকাত পিকআপের চালক ইব্রাহিম ও তার সহকারী আতিয়ারকে মারধর করে মুরগিবোঝাই পিকআপটি ছিনিয়ে পালিয়ে যায়।

খবর পেয়ে পরদিন রোববার সকালে সাভার মডেল থানায় তিনি একটি লিখিত অভিযোগ করেন বলে জানান।

সাভার মডেল থানার এসআই প্রাণকৃষ্ণ অধিকারী জানান, প্রথমে মুরগির পিকআপটিকে অবরোধ করা ট্রাক দুটিকে প্রযুক্তির সহয়তায় শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে রাজধানীর মিরপুর শাহ আলী থানা এলাকার একটি গ্যারেজ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত ট্রাক দুটি আটক করা হয় এবং চার জনকে গ্রেপ্তার করা হয়। পরে সাভারের আমিনবাজার থেকে মুরগি ও পিকআপ ভ্যান উদ্ধার করা হয।