নওগাঁয় উপনির্বাচনে ‘ভোটচুরির’ প্রতিবাদে বিএনপির নিরুত্তাপ হরতাল

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনে ব্যাপক অনিয়ম ও ভোট চুরির অভিযোগ তুলে বিএনপির ডাকা অর্ধদিবস হরতালে দলের তৎপরতা দেখা যায়নি।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2020, 06:55 AM
Updated : 18 Oct 2020, 06:55 AM

রোববার আত্রাই ও রাণীনগর দুই উপজেলা নিয়ে গঠিত এ আসনের এলাকার কোথাও হরতালের সমর্থনে বিএনপির নেতা-কর্মীদের মাঠে দেখা যায়নি।

শনিবার রাতে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান,তিন লাখ ছয় হাজার ৭২৫ জন ভোটারের মধ্যে ৩৬ দশমিক ৪৯ শতাংশ ভোট দিয়েছেন।

এতে এক লাখ পাঁচ হাজার ৫২১ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হন আওয়ামী লীগের আনোয়ার হোসেন হেলাল।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শেখ রেজাউল ইসলাম রেজু পেয়েছেন চার হাজার ৬০৫ ভোট। অপর প্রার্থী ন্যাশনাল পিপলস পাটির ইন্তেখাব আলম আম প্রতীকে পেয়েছেন এক হাজার ৮১৬ ভোট।

তবে এ আসনের উপ-নির্বাচনে নানা অনিয়ম, ইভিএম এ ডিজিটাল পদ্ধতিতে ভোট চুরির অভিযোগ তুলে ভোটগ্রহণকালে নির্বাচন বর্জনের ঘোষণা দেন বিএনপি প্রার্থী রেজাউল ইসলাম।

তারই প্রেক্ষিতে শনিবার রাতে নির্বাচনে সব কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়া, ভোটকেন্দ্রে যেতে বিএনপির নেতা-কর্মী-সমর্থকসহ ভোটারদের বাধাদান এবং হুমকি দেওয়ার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল শেষে জেলা বিএনপির আহ্বায়ক রোববার এই অর্ধদিবস হরতালের ডাক দেন।

তবে রোববার দুই উপজেলায় যানবাহন স্বভাবিকভাবে চলাচল করতে দেখা গেছে। হরতালের পক্ষে কোনো মিছিল, মিটিং ও পিকেটিং ছিল না। সব দোকানপাট, হাট বাজার ও শপিংমল অন্যদিনের মত খোলা দেখা গেছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

তবে হরতালকে সামনে রেখে দুই উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া।