দুই জেলায় পুকুরে ডুবে তিন শিশুর মৃত্যু

পুকুরে ডুবে পিরোজপুরে দুই শিশুর এবং নীলফামারীতে আড়াই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে।

পিরোজপুর প্রতিনিধিনীলফামারী ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Oct 2020, 11:37 AM
Updated : 17 Oct 2020, 11:37 AM

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার নদমূলা-শিয়ালকাঠী ইউনিয়নের হেতালিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে বলে জানান ভান্ডারিয়া থানার ওসি এস এম মাকসুদুর রহমান।

নিহত শিশু ইসরাফিল হাওলাদার (৪) ভান্ডারিয়া উপজেলার নদমূলা-শিয়ালকাঠী ইউনিয়নের হেতালিয়া গ্রামের প্রবাসী ফোরকান হাওলাদারের ছেলে এবং শিশু আইয়ূব  হাওলাদার (৪) একই এলাকার মাসুম হাওলাদারের ছেলে।

পিরোজপুরের ভান্ডারিয়া থানার ওসি মাকসুদুর রহমান জানান, পানিতে ডুবে মারা যাওয়া শিশু ইসরাফিল ও আইয়ূব চাচাত ভাই। 

খেলার সময় ওই দুই শিশু পুকুরের পানিতে ডুবে যায়।

পরে পরিবারের লোকজন তাদের দেখতে না পেয়ে খোঁজাখুজি শুরু করে। এক পর্যায়ে পুকুর পানিতে ভাসতে দেখে দুই শিশুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. ইমাম হোসেন জানান, পানিতে ডুবে যাওয়া দুই শিশুকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

পরিবারের লোকজনের অভিযোগ না থাকায় শিশুদের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্থান্তর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

অপর দিকে, সকাল সাড়ে ১০টার দিকে নীলফামারী জেলা সদরের সোনারায় ইউনিয়নের বানিয়াপাড়া গ্রামে পুকুরে ডুবে অপর শিশুটির মৃত্যু হয় বলে জানিয়েছে পুলিশ।

নিহত ওমর ফারুক ওই গ্রামের মুকুল হোসেনের ছেলে।

পরিবারের বরাত দিয়ে সোনারায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তফা জানান, পরিবারের সদস্যদের অগোচরে সকালে বাড়ি সংলগ্ন পুকুরপাড়ে অন্য শিশুদের সাথে খেলছিল ওমর ফারুক।

“এক পার্যায়ে সে পুকুরে পড়ে পানিতে ডুবে যায়। খবর পেয়ে পরিবারের সদস্যরা পুকুরে তল্লাশি করে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।”

নীলফামারী সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মাহমুদ উন নবী জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশের একটি মোবাইল টীম পাঠানো হয়েছে। শিশুটির পরিবারে পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।