ডিসেম্বরে উদ্বোধন হবে বগুড়ার মধুবন সিনেপ্লেক্স

দেশের সব সিনেমা হল খুলে দেওয়ার সরকারি অনুমতি মিললেও করোনাভাইরাস পরিস্থিতিতে দর্শক উপস্থিতি কম হওয়ার আশঙ্কায় লোকসান কথা ভেবে আপাতত উদ্বোধন হচ্ছে না বগুড়ার মধুবন সিনেপ্লেক্স।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2020, 06:26 AM
Updated : 16 Oct 2020, 06:34 AM

ডাকু মনসুর সিনেমা প্রদর্শনের মধ্য দিয়ে ১৯৭৪ সালের  ১০ অক্টোবর মধুবন সিনেমা হলটির যাত্রা শুরু হয় এবং ২০১৮ সালে ঢাকা অ্যাটাক ছবি প্রদর্শনের পর তা বন্ধ হয়ে যায়।

মধুবন সিনেপ্লেক্সের মালিক আর এম ইউনুস বলেন, “শুক্রবার মধুবন সিনেপ্লেক্স উদ্বোধনের কথা ছিল। কিন্তু স্বাস্থ্যবিধি মেনে চলার বিধিনিষেধ থাকায় দর্শক উপস্থিতি কম হবার আশঙ্কায় তা এখন হচ্ছে না।

“লোকসান গুনে ব্যাবসা চালানো সম্ভব নয়। তাই আগামী ডিসেম্বর ভালো দিনক্ষণ দেখে সিনেপ্লেক্সটির উদ্বোধন করা হবে।”

ভালো সিনেমা প্রদর্শন করা হলে ৫ কোটি টাকা ব্যায়ে নির্মিত এ সিনেপ্লেক্সে দর্শক সাড়া পাওয়ার আশা জানিয়ে তিনি বলেন, “পরিবার নিয়ে সিনেমা দেখা যাবে এমন সিনেমা বাছাই করা হবে। ভালো সিনেমার অভাবেই মানুষ হল বিমুখ হয়েছে বলে আমি মনে করি।”

ইউনুস জানালেন, বগুড়া শহরের চেলোপাড়ায় ১৯৬৯ সালে তার বাবা এ এম ইউনু মধুবন সিনেমা হলের কাজ শুরু করেন। তারপর স্বাধীনতা যুদ্ধের সময় কাজ থেমে যায়। এক হাজার আসন বিশিষ্ট হলটি ১৯৭৪ সালের ১০অক্টোবর ঈদের দিন ডাকু মুনসুর ছবির মধ্য যাত্রা শুরু হয়।

সিনেমা হল চালুর পর চেলোপাড়া এলাকায় চান্চল্য শুরু হয়। ব্যাবসা প্রতিষ্ঠান এবং আবাসিক এলাকা হিসেবে উন্নয়নের শুভ সূচনা হয়।

ইউনুস বলেন, ২০১৮ সালে বধূবন সিনেমা হল বন্ধ হবার পর মধুবন সিনেপ্লেক্স তৈরির চিন্তা নিয়ে কাজ শুরু করেন। এ সিলেপ্লেক্সে বেলজিয়াম থেকে মেশিন, আমেরিকা থেকে সাউন্ড সিস্টেম, বোম্বে থেকে গ্যালালাইট মেটাল কোডেট পর্দা আনা হয়েছে।“

সিনেপ্লেক্সের নিচে বিশাল পরিসরে আধুনিক ফুড কর্নার রয়েছে বলেও জানান তিনি।