পূজা কমিটির নেতাকে ‘হুমকি’, মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা

দিনাজপুরের বীরগঞ্জে দুর্গা পূজায় আসা সরকারি সহায়তার চাল ‘বিক্রি না করায়’ পূজা উদযাপন কমিটির এক নেতাকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 01:14 PM
Updated : 15 Oct 2020, 03:03 PM

বীরগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সুজালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়কে এই হুমকি দেওয়া হয় বলে তিনি জানান।

এই অভিযোগে মহেশ চন্দ্র রায় বুধবার রাতে বীরগঞ্জ থানায় মামলা করেছেন, যেখানে আসামি হলেন স্বেচ্ছাসেবক লীগের বীরগঞ্জ উপজেলা যুগ্ম আহবায়ক মনোয়ার হোসেন।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ এবং পূজা উদযাপন পরিষদ বীরগঞ্জ উপজেলা কমিটির পক্ষ থেকে দিনাজপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বীরগঞ্জ উপজেলা সম্পাদক দীপংকর রাহা বাপ্পি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিগত বছরগুলোতে দুর্গা পূজায় বরাদ্দ সরকারি অনুদানের চাল কিনে নিতেন স্বেচ্ছাসেবক লীগ নেতা মনোয়ার হোসেন।

“এবার তার কাছে বিক্রিতে সম্মত না হওয়ায় তিনি সংগঠনের নেতাদের প্রাণনাশ এবং দেশ থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দেন।”

তারা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে দেওয়া স্মারকলিপিতে মনোয়ার হোসেন নামের ওই নেতাকে আগামী ২৪ ঘণ্টারর মধ্যে গ্রেপ্তার করার দাবি জানান।

তাকে গ্রেপ্তার না করা হলে উপজেলায় ১৫৯টি মণ্ডপে পূজা বয়কট এবং সরকারি অনুদান বর্জনের হুমকিও দেওয়া হয় স্মারকলিপিতে।

দিনাজপুর জেলা প্রশাসক মাহমুদুল আলম স্মারকলিপি গ্রহণ করে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে দুর্গোৎসবের প্রস্তুতি অব্যাহত রাখার আহবান জানান।

এই সময় তিনি বলেন, “শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে সরকারের সকল প্রস্তুতি রয়েছে। অপরাধীকে কোনো ছাড় দেওয়া হবে না।”

বীরগঞ্জ থানার ওসি আব্দুল মতিন প্রধান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পূজা উদযাপন পরিষদের সভাপতি মহেশ চন্দ্র রায় থানায় মনোয়ার হোসেনের বিরুদ্ধে মামলা করেছেন। তাকে আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রায়েছে। 

স্মারকলিপি দেওয়ার সময় বীরগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবীন্দ্রনাথ গোবিন এবং হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের বীরগঞ্জ উপজেলা কমিটির সম্পাদক দীপংকর রাহা বাপ্পিসহ অন্যরা উপস্থিত ছিলেন।