ধর্ষণ: নীলফামারীতে সিপিবির প্রতিবাদ

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড ও বিশেষ ট্রাইব্যুনালে বিচারের দাবিতে নীলফামারীতে মানববন্ধন ও সমাবেশে করেছে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 07:11 AM
Updated : 15 Oct 2020, 07:11 AM

বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে জেলা সিপিবির উদ্যোগে শহরের কালিবাড়ি মোড় চত্ত্বরে ঘণ্টব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে সেখানে জেলা সিপিবির সভাপতি আতিয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সিপিবির সাধারণ সম্পাদক শ্রীদাম দাস, জেলা কমিটির সদস্য ম.আ. শামীম, প্রিন্স চাকলাদার, শরণী বিশ্বাস, অনন্ত পাল ও উদাস রায়।

সমাবেশে বক্তরা বলেন, বর্তমানে দেশে প্রতিটি নারী ও কন্যা শিশু প্রতি মুহুর্তে যৌন সহিংসতার আতঙ্কে ভুগছে। নারী নির্যাতনের বর্বর রুপ হচ্ছে ধর্ষণ। নারী আজ কোথায় নিরাপদ নয়; গ্রাম থেকে শহর, স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ^বিদ্যালয়, অফিস, আদালত, থানা, চিকিৎসালয়, গণপরিবহণ, লঞ্চঘাট, বাস, ট্রেন, রেল স্টেশন, খেলার মাঠ এমন কি ঘরে ও নিরাপদে নয় নারী।

জেলা সিপিবির সাধারণ সম্পাদক শ্রীদাম দাস বলেন, “আইনের উপযুক্ত প্রয়োগ না হওয়ায় আর বিলম্ববিত বিচার ব্যবস্থার কারণে ধর্ষণের শাস্তি হয়না।অপরাধীরা রেহাই পেয়ে যায়।”

তাই বিচার ব্যবস্থা তরান্বিত করে ধর্ষককের শাস্তি মৃত্যুদণ্ড ও বিশেষ ট্রাইব্যুনাল করে দ্রæত বিচার করে শাস্তি ব্যাস্তবায়নের দাবি জানান বক্তব্যরা।

কর্মসূচিতে সিপিবির সকল ইউনিয়টের নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।