নোয়াখালীতে সাংবাদিক-মুক্তিযোদ্ধা লাঞ্ছিত: দোষীদের বিচার দাবি

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার তথ্য সংগ্রহে যাওয়া সাংবাদিকদের ওপর হামলাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছেন মুক্তিযোদ্ধারা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2020, 09:52 AM
Updated : 14 Oct 2020, 09:52 AM

বুধবার সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনের সড়কে মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট এই কর্মসূচি পালন করে।

নারীকে বিবস্ত্র করে নির্যাতনের বিষয়ে সংবাদ সংগ্রহে একলাশপুরের জয়কৃষ্ণপুর গ্রামে গিয়ে সোমবার কয়েকজন সাংবাদিক হামলার শিকার হন। এ সময় সেখানে উপস্থিত মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার আবুল কাশেম জিএসও লাঞ্ছিত হন।

মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের সাবেক কমান্ডার আবুল কাশেম জিএস, মুক্তিযোদ্ধা সামছুদ্দিন, আবদুল মতিন ও মৃণাল কান্তি।

বক্তাদের অভিযোগ, একলাশপুরে পেশাগত দায়িত্ব পালনকালে চার সাংবাদিক স্থানীয় ইউপি সদস্য মোজাম্মেল হোসেন সোহাগের অনুসারীদের হামলার শিকার হন। ওই গ্রামে নারীকে বিবস্ত্র করে নির্যাতন মামলায় গ্রেপ্তারের পর সোহাগ বর্তমানে জেলা কারাগারে রয়েছেন।

বক্তারা সাংবাদিকদের ওপর হামলা এবং মুক্তিযোদ্ধাকে লাঞ্ছিত করার ঘটনায় নিন্দা জানান এবং জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান।

এর আগে মঙ্গলবার জেলার সাংবাদিকরা এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেন।

বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জান শিকদার জানান, একলাশপুর পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দায়ের করা অভিযোগটি মঙ্গলবার রাতে নিয়মিত মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।