বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও মা-বোনকে ধর্ষণের হুমকি

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে তার মা-বোনসহ দলবেঁধে ধর্ষণের হুমকি দিয়েছে এক ব্যক্তি, যে নিজেকে ছাত্রলীগ কর্মী বলে দাবি করছে।

মাগুরা প্রতিনিধিগোপালগঞ্জ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 12:37 PM
Updated : 13 Oct 2020, 12:37 PM

এই বিষয়ে মঙ্গলবার ওই শিক্ষার্থী মাগুরা সদর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

তবে স্থানীয় ছাত্রলীগ নেতারা এই ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করে এটিকে সংগঠনের সুনাম ক্ষুণ্নের চেষ্টা বলে মনে করছেন।

ওই শিক্ষার্থী বলেন, তিনি কোনো রাজনৈতিক সংগঠনের সঙ্গে জড়িত নন। সাম্প্রতিক ধর্ষণের ঘটনা নিয়ে তিনি ফেইসবুকে পোস্ট দিয়েছিলেন।

এর জেরে সোমবার আনুমানিক রাত ১টার দিকে হাসান আল মামুন নামের একটি ফেইসবুক আইডি থেকে মেসেঞ্জারে তাকে এবং মাগুরায় বসবাসকারী তার মা ও বোনকে দলবেঁধে ধর্ষণের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের এই শিক্ষার্থী।

ছাত্রীটি আরও বলেন, হুমকিদাতা হাসান আল মামুন দাবি করেন- তাদের হাজার হাজার কর্মী বাহিনী রয়েছে। তাই তাদের (শিক্ষার্থীর পরিবারকে) ক্ষতি করতে এক সেকেন্ড প্রয়োজন।

জিডিতে এই ছাত্রী অভিযোগ করেন, হুমকিদাতা নিজেকে মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তার কর্মী বলে দাবি করেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলমের নামও উল্লেখ করেন।

এই বিষয়ে মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা বলেন, রাজনীতির সাথে জড়িত থাকায় অনেকেই তাকে চেনে, তার নাম জানে। কিন্তু তিনি হয়ত তাদের সবাইকে চেনেন না।

“হতে পারে প্রশ্নবিদ্ধ করার জন্যই উদ্দেশ্যপ্রণোদিতভাবে কেউ আমার নাম ব্যবহার করেছে।”

বিষয়টি জানার পরেই তিনি ওই ফেইসবুক আইডি শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানায় জিডি করেছেন এবং  প্রয়োজনে আরও কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।

এছাড়া এই ছাত্রীর পাশে থেকে সকল প্রকার সহযোগিতারও আশ্বাস দেন আলী হোসেন মুক্তা।

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কর্মী জাহাঙ্গীর আলম বলেন, “একজন ছাত্রলীগ কর্মী হিসেবে আমি মনে করি ছাত্রলীগকে প্রশ্নবিদ্ধ করতে ছাত্রলীগের নাম ব্যবহার করে এ ধরনের হুমকি প্রদান করার ঘটনা ঘটতে পারে। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনতে হবে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, “ওই শিক্ষার্থী আমাকে বিষয়টি জানিয়েছে। আমরা অবশ্যই আমাদের শিক্ষার্থীকে সকল ধরনের সহযোগিতা করব। সে লিখিত অভিযোগ দিলে প্রক্টরিয়াল বডি, ল সেল এবং যৌন নির্যাতন প্রতিরোধ সেল সমন্বিতভাবে কাজ করবে।”

বিষয়টিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হবে বলে প্রক্টর জানান।

মাগুরা সদর থানার ওসি জয়নুল আবেদিন বলেন, “বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও তার পরিবারকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগে মাগুরা সদর থানায় ওই শিক্ষার্থী একটি জিডি দায়ের করেছেন। এ বিষয়ে আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।”

মাগুড়া পুলিশ সুপার খান মুহাম্মদ রেজওয়ান বলেন, বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ফেইসবুকে ধর্ষণের হুমকির বিষয়ে থানায় জিডি করেছেন। পুলিশ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে।