নোয়াখালীর বেগমগঞ্জ থানার ওসি প্রত্যাহার

নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় ব্যাপক সমালোচনার মধ্যে বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুন অর রশিদ চৌধুরীকে প্রত্যাহার করা হয়েছে।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Oct 2020, 11:03 AM
Updated : 13 Oct 2020, 11:03 AM

তবে কী কারণে তাকে প্রত্যাহার করা হয়েছে তা অফিস আদেশে উল্লেখ করা হয়নি বলে পুলিশ জানিয়েছে।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) দীপক জ্যোতি খীসা জানান, ডিআইজি অফিস থেকে পাঠানো পত্রে ওসি হারুনুর রশিদ চৌধুরীকে বর্তমান কর্মস্থল থেকে চট্টগ্রাম ডিআইজি অফিসে যোগদান করতে বলা হয়।

মঙ্গলবার এ আদেশ পাওয়ার পরপরই তা বস্তবায়ন করতে বলা হয়েছে; হারুন আজ বিকালের মধ্যে নতুন কর্মস্থলের উদ্দেশে রওনা হবেন বলে জানান তিনি।

গত ২ সেপ্টেম্বর রাতে নোয়াখালীর বেগমগঞ্জের ৩৫ বছর বয়সী ওই গৃহবধূর বাড়িতে ঢুকে একদল যুবক তাকে বিবস্ত্র করে শারীরিকভাবে নির্যাতন চালায় এবং তার ভিডিও ধারণ করে। একমাস পর ৪ অক্টোবর ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এই ঘটনায় ওই নারী বাদী হয়ে রোববার রাতে নয়জনের নাম উল্লেখ করে বেগমগঞ্জ থানায় মামলা করেছেন।

আসামিরা হলেন- বাদল, মো. রহিম, আবুল কালাম, ইস্রাফিল হোসেন, সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব, আরিফ ও রহমত উল্যা। তাদের সবার বাড়ি বেগমগঞ্জে।

একলাশপুরে নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় ওসি হারুন অর রশিদকে প্রত্যাহার করা হয়েছে কিনা জিজ্ঞাসা করা হলে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, এ বিষয়ে আদেশে কিছু লেখা নেই।