অপহরণ ও ছিনতাই ‘নাটক সাজিয়ে’ নিজেরাই গ্রেপ্তার

সাতক্ষীরা সদরে লাখ টাকা ‘ছিনতাই করে অপহরণের’ নাটক সাজানোর অভিযোগে পুলিশ সাতজনকে গ্রেপ্তার করেছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2020, 04:47 PM
Updated : 6 Oct 2020, 04:47 PM

মঙ্গলবার বিকালে সদর থানায় সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মির্জা সালাহউদ্দিন একথা জানান।

আটকরা হলেন হাফিুজুল ইসলাম, কবিরুল ইসলাম, হাফিজুলের ভাই মফিজুল ও রবিউল এবং আত্মীয় আমিনুর, জিয়াউল ইসলাম ও ইসমাইল হোসেন।

সালাহউদ্দিন বলেন, সোমবার রাত ১০টার দিকে এক ব্যক্তি সদর থানায় ফোন করে বলেন- খুলনা-সাতক্ষীরা মহাসড়কের গোপীনাথপুরে ঋশিল্পী অফিসের সামনের রাস্তায় হাফিজুল নামের এ ব্যবসায়ীকে অস্ত্রের মুখে মাইক্রোবাসযোগে তুলে অপহরণ করে নিয়ে যাওয়া হয়েছে।

“হাফিজুলের আত্মীয়রাও একইভাবে থানা পুলিশকে অভিযোগ করেন এবং হাফিজুলের কাছ থেকে লাখ টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে বলেন। একটি ভ্যানযোগে হাফিজুল যাচ্ছিলেন বলে সেই ভ্যানওয়ালা কবিরুলকেও সাক্ষী করেন তারা।”

সালাহউদ্দিন আরও বলেন, পুলিশ রাতেই মামলাটি আমলে নিয়ে তদন্তে নামে। রাতেই ঘটনা অবগত হয়ে পুলিশ সুপার ভ্যানওয়ালা, অন্যান্য সাক্ষী ও অভিযোগকারীকে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেন।

“জিজ্ঞাসাবাদে বের হয় হাফিজুল সদর উপজেলার আগরদাঁড়ি ইউনিয়নের বাশঘাটায় শ্বশুর বাড়িতে আত্মগোপন করেছেন। পরে পুলিশ সেখান থেকে হাফিজুলকে উদ্ধার করে।”

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, হাফিজুল পুলিশকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন- পাওনাদারের টাকা আত্মসাৎ করতে এই ‘নাটক সাজান’ আত্মীয়-স্বজনদের সহায়তায়।

ব্রিফিংয়ে সদর থানার ওসি আসাদুজ্জামান জানান, আটকদের বিরুদ্ধে মামলা হয়েছে। আর কেউ জড়িত আছে কিনা খোঁজ খবর নেওয়া হচ্ছে। তাদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।