এমসি কলেজে ধর্ষণ: মাহফুজুর আর তরিকুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে দলবেঁধে গৃহবধূকে ধর্ষণ মামলার আরও দুই আসামি মাহফুজুর রহমান মাসুম ও তরিকুল ইসলাম তারেক আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 02:38 PM
Updated : 4 Oct 2020, 02:38 PM

জ্যেষ্ঠ মহানগর হাকিম জিয়াদুর রহমানের আদালতে তরিকুল আর মহানগর হাকিম সাইফুর রহমানের আদালতে মাসুম রোববার ১৬৪ ধারায় জবানবন্দি দেন বলে জানান আদালত পুলিশের সহকারী কমিশনার অমূল্য কুমার চৌধুরী।

তিনি বলেন, “বেলা সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত তারা আদালতে ঘটনার বর্ণনা দেন এবং ধর্ষণের ঘটনায় তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। পরে তাদের কারাগারে পাঠানো নির্দেশ দেয় আদলত।”

এ নিয়ে এ মামলায় গ্রেপ্তার আট আসামির সবাই ঘটনার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিলেন আসামিরা।

শনিবার আসামি শাহ মাহবুবুর রহমান রনি, রাজন মিয়া ও আইনুদ্দিন জবানবন্দি দেন। এর আগে শুক্রবার মামলার প্রধান আসামি সাইফুর রহমান, অর্জুন লস্কর ও রবিউল ইসলাম আদালতে জবানবন্দি দেন।

গত ২৬ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে টিলাগড় এলাকায় এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে আসা ওই গৃহবধূকে ক্যাম্পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করে কয়েকজন ছাত্রলীগকর্মী।

এ ঘটনায় পরদিন তার স্বামী বাদী হয়ে শাহপরান থানায় ছাত্রলীগকর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে নয়জনের বিরুদ্ধে মামলা করেন।

এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ, শিক্ষা মন্ত্রণালয় ও বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠিত হয়।

আরও খবর