বান্দরবানে নিখোঁজ পর্যটকের মরদেহ উদ্ধার

বান্দরবানের থানচিতে নিখোঁজ পর্যটক কাজী জিকারুল ইসলামের মরদেহ পাওয়া গেছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2020, 10:33 AM
Updated : 4 Oct 2020, 10:33 AM

থানচি থানার ওসি সাইফুদ্দিন আনোয়ার জানান, নাফাকুম জলপ্রপাতের কাছে একটি খালে রোববার সকালে তার মরদেহ মেলে।

৩৫ বছর বয়সী জিকারুল নাফাকুম জলপ্রপাত দেখে ফেরার পথে রোববার ওই খাল পার হওয়ার সময় পড়ে গিয়ে নিখোঁজ হন। ওই দিনই পুলিশ ও স্থানীয়রা উদ্ধার অভিযান শুরু করে।

ওসি সাইফুদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নিখোঁজ হওয়ার পর পুলিশ ও বিজিবি সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার অভিযান অব্যাহত রাখেন। রোববার খালের নিচের অংশে তার মরদেহ পান তারা।

জিকারুলের আত্মীয়স্বজন বিকেলের মধ্যে থানচিতে পৌঁছার কথা রয়েছে জানিয়ে তিনি বলেন, তারা পৌঁছালে আইনি প্রক্রিয়া মেনে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শুক্রবার ঢাকা থেকে ১৩ জনের একদল পর্যটক নাফাকুম জলপ্রপাত দেখতে যান। ফেরার পথে তারা খাল পার হওয়ার সময় জিকারুল নিখোঁজ হন। প্রথমে গাইডসহ তিনজন খালে পড়ে যান। তাঁদের বাঁচাতে অপর দুইজন এগিয়ে গেলে জিকারুল নিখোঁজ হন।

পর্যটক দলের দুইজন দুপুরে থানায় এসে খবর দিলে পুলিশের একটি দল পাঠানো হয়। তারা স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার তৎপরতা শুরু করেন।

পর্যটক দলের গাইড জর্জ ত্রিপুরা ও উসাই মারমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নাফাকুম জলপ্রপাতের কাছকাছি একটি খালে এই দুর্ঘটনা ঘটে। সেখানে স্রোত ছিল না। বৃষ্টি না হলে পানি কম থাকে।

“তবে সেখানে বড় কুম (পানির নিচে পাথুরে গর্ত) আছে। এসব কুমে পড়লে অনেক সময় দুর্ঘটনা ঘটে। অনেকের প্রাণহানি ঘটে।”